Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

এয়ারটেল, ভোডাফোনকে হারিয়ে ডেটা স্পিডে ফের এক নম্বরে জিও

নিজস্ব সংবাদদাতা
দিল্লি ০৫ অগস্ট ২০১৭ ০৯:০৮
ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

শুধু কথায় নয়, কাজেও করে দেখাল রিলায়েন্স জিও। টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া(ট্রাই)-এর রিপোর্ট অনুযায়ী শীর্ষস্থানটিও দখল করল জিও। দেশের মধ্যে দ্রুততম ফোর-জি পরিষেবা প্রদানকারী সংস্থা হিসাবে তালিকার প্রথম স্থানটি অধিকার করেছে এই মুহূর্তে দেশের মধ্যে অন্যতম জনপ্রিয় এই সংস্থা। গত বারও প্রথম স্থানটি নিজেদের অধিকারেই রেখেছিল জিও।

আরও পড়ুন: জিওফোনে এ বার মিলতে পারে হোয়াটসঅ্যাপও!

ট্রাই-এর তরফে জানানো হয়েছে জুন মাসে জিও-র ডাউনলোডের গড় স্পিড ছিল প্রতি সেকেন্ডে ১৮ মেগাবাইট (এমবিপিএস)। সেখানে ভারতী এয়ারটেলের ডাউনলোড স্পিড ৮.৯১ এমবিপিএস। ট্রাই জানাচ্ছে, মাসের শুরুতে জিও-র স্পিড ছিল ১৯.১২ এমবিপিএস এবং মাসের শেষে স্পিড এসে দাঁড়ায় ১৮.৬৫ এমবিপিএস-এ। জুন মাসের হিসাব অনুযায়ী ১১.০৭ এমবিপিএস ডাউনলোড স্পিড নিয়ে জিও-র সবচেয়ে কাছাকাছি রয়েছে ভোডাফোন। তবে ভোডাফোনের চেয়েও জিও-র স্পিড প্রায় ৬৮ শতাংশ বেশি। অন্য দিকে জুন মাসের হিসাব অনুযায়ী আইডিয়ার গড় স্পিড ৯.৪৬ এমবিপিএস।

Advertisement

আরও পড়ুন: জলের দরে ‘জিও’ নেওয়ার সময় এই সমস্যাগুলোয় পড়ছেন না তো!

তবে থ্রি-জি নেটওয়ার্কের ক্ষেত্রে ৫.১৬ এমবিপিএস স্পিড নিয়ে শীর্ষে রয়েছে ভোডাফোন। এয়ারটেলের স্পিড ৩.৫৬ এমবিপিএস, আইডিয়ার থ্রি-জি স্পিড ২.৯৪ এমবিপিএস, এয়ারসেলের ২.৩৯ এমবিপিএস এবং বিএসএনল-এর ১.৬৫ এমবিপিএস।

আরও পড়ুন

Advertisement