Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বাণিজ্যিক ভাবে আসছে জিয়োর ব্রডব্যান্ড কানেকশন গিগাফাইবার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৪ জুলাই ২০১৯ ০৯:৩০
জিয়ো এ বার আনছে বাণিজ্যিকভাবে গিগাফাইবার। ছবি: শাটারস্টক।

জিয়ো এ বার আনছে বাণিজ্যিকভাবে গিগাফাইবার। ছবি: শাটারস্টক।

২০১৬ সালের শেষের দিকে জিয়ো আসার পর রিলায়্যান্স গোষ্ঠী ভারতের বাজার দখল করে নেয়। গ্রাহকের মনে আলাদা জায়গা তৈরি করে নেয় জিয়ো। ইন্টারনেট কানেকশনের চেহারাকেই আগাগোড়া বদলে দেয় তারা।

কয়েক মাস আগে রিলায়্যান্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ অম্বানী জানান, চলতি বছরে জিয়োর ব্রডব্যান্ড কানেকশন গিগাফাইবার ভারতে বাণিজ্যিক ভাবে লঞ্চ করতে পারে। কিন্তু, কবে আসবে তা নিয়ে সঠিক ভাবে তিনি কিছু জানাননি। গ্রাহকরাও অনেক দিন ধরে আগ্রহী ওই কানেকশনের জন্য। তবে মনে করা হচ্ছে, আগামী অগস্টে জিয়োর ৪২তম বার্ষিক সভায় এ ব্যাপারে ঘোষণা করা হতে পারে।

জিয়োর গিগাফাইবার তাদের প্রিভিউ অফারে বিটা টেস্টিংয়ের জন্য কয়েকটি নির্বাচিত শহরে ওই পরিষেবা চালু করেছিল। উন্নত প্রযুক্তি এবং দ্রুত পরিষেবার জন্য গ্রাহকের মনে জায়গা করে নিয়েছে গিগাফাইবার। জিয়ো সূত্রে খবর, এ বার গিগাফাইবারের সঙ্গে গিগাটিভি বা জিয়ো-হোম নিয়ে আসা হবে। এই মুহূর্তে গিগাটিভি সম্পর্কে রিলায়্যান্স কিছু জানায়নি। তবে জোর জল্পনা, গিগাটিভির সঙ্গে এক মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ এবং বিনামূল্যে ল্যান্ডলাইন কানেকশন পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: এয়ারটেলকে সরিয়ে দুনম্বর টেলিকম সংস্থা হল জিয়ো

আপাতত প্রিপেড কানেকশন শুরু করা হবে গিগাফাইবারের। পরে তা পোস্টপেড করা হবে। কিন্তু কবে? সে ব্যাপারে কিছু জানায়নি জিয়ো। তারা জানিয়েছে, সাবস্ক্রাইবারদের জন্য অনেক অফার থাকবে। ৬০০ টাকার বিনিময়ে পাওয়া যাবে ১০০ জিবি ডেটা (৫০ এমবিপিএস)। ১০০ এমবিপিএস স্পিডও পাওয়া যাবে, তার জন্য খরচ ১ হাজার টাকা। নতুন কানেকশন নিতে শুরুতেই সাড়ে ৪ হাজার টাকা খরচ হবে। শুধুমাত্র ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, জিয়ো মানি থেকে এই পেমেন্ট করা যাবে। কানেকশন ইনস্টল বা অ্যাক্টিভেট করার জন্য আলাদা ভাবে কোনও টাকা দিতে হবে না। কানেকশন ছেড়ে দিলে ডিপোজিট টাকা জিয়ো ফিরিয়ে দেবে।

গিগাফাইবারের সঙ্গে গিগাটিভিতেও পাওয়া যাবে অনেক অফার। থাকবে ৬০০টির মতো চ্যানেল। সাবস্ক্রিপশন নিতে গেলে জিয়ো সার্ভিস সেন্টারের সঙ্গে কথা বলতে হবে। এ ছাড়া ল্যান্ডলাইন কানেকশনের ক্ষেত্রে আনলিমিটেড কল পাওয়া যাবে বিনামূল্যে।

আরও পড়ুন: আসছে জিয়ো গিগা ফাইবার, রেজিস্ট্রেশন করিয়েছেন তো?

আরও পড়ুন

Advertisement