Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

অ্যামাজন, ফ্লিপকার্টকে চ্যালেঞ্জ জানাতে এ বছরেই চালু হবে জিয়ো মার্ট

সংবাদ সংস্থা   
মুম্বই ০১ জানুয়ারি ২০২০ ১২:৪৮
এ বছর বাজারে আসবে জিয়ো মার্ট। ছবি টুইটার থেকে সংগৃহীত।

এ বছর বাজারে আসবে জিয়ো মার্ট। ছবি টুইটার থেকে সংগৃহীত।

খুচরো ব্যবসায় পা দেওয়ার কথা গত বছর অগস্টেই জানিয়েছিলেন জিয়োর কর্নাধার মুকেশ অম্বানি। জিয়োর ই কর্মাস প্ল্যাটফর্ম জিয়ো মার্ট ২০২০তেই আসবে বলে ঘোষণা করেছিলেন। সেই ঘোষণা মতোই নিজেদের টেলিকম গ্রাহকের জিয়ো মার্ট ব্যবহারের জন্য আমন্ত্রণ পাঠাতে শুরু করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

ভারতে খুচরো ব্যবসার বাজার দখলে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে অ্যামাজন ও ফ্লিপকার্টের মতো সংস্থারা। এ বছরেই সেই তালিকায় যুক্ত হবে জিয়ো মার্ট। ই-কমার্স অ্যাপের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে জিয়ো কর্তৃপক্ষ। নবি মুম্বই, থানে ও কল্যাণ এলাকার জিয়ো গ্রাহকরা ইতিমধ্যেই পেয়েছেন বিভিন্ন ছাড় ও জিয়ো মার্টের ব্যাপারে আমন্ত্রণ মেসেজ।

রিলায়েন্স রিটেলের এক অফিসার জিয়ো মার্ট চালুর বিষয়টি স্বীকারও করেছেন। তিনি বলেছেন, ‘‘প্রাথমিক ডিসকাউন্টের মেসেজ জিয়ো ব্যবহারকারীরা পাচ্ছেন। তবে আপাতত তিনটি এলাকায় এই পরিষেবা চালু হবে। জিয়োমার্ট অ্যাপও খুব শীঘ্র লঞ্চ করবে।’’

Advertisement

জিয়ো মার্ট, যাকে রিয়ালেন্স বলছে ‘দেশ কি নায়ি দুকান’। সেখানে ৫০ হাজারেরও বেশি মুদি দ্রব্য পাওয়া যাবে। অনলাইনে অর্ডার করা সেই দ্রব্য বিনা পয়সাতেই পৌঁছে দেওয়া হবে আপনার বাড়িতে। জিয়ো মার্টে রেজিস্ট্রেশন করালে তিন হাজার টাকা মতো ছাড়ও দেওয়া হবে বলে জানানো হয়েছে মোবাইল ব্যবহারকারীদের পাঠানো মেসেজে। জিয়োর এই ই-কমার্স অ্যাপ বাজারে এলে অ্যামাজন, ফ্লিপকার্টের সঙ্গে প্রতিযোগিতা আরও জমে উঠবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন: সমবায় ব্যাঙ্ক নিয়ে জারি নতুন নির্দেশ

আরও পড়ুন: নতুন বছরে গৃহঋণে সুদের হার কমাচ্ছে এসবিআই

আরও পড়ুন

Advertisement