Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jio Phone

Mukesh Ambani: জল্পনায় মুকেশের ফোন

১০ সেপ্টেম্বর আসবে গুগলের সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি জিয়োর স্মার্ট ফোন।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ০৮:৩৯
Share: Save:

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের কর্ণধার মুকেশ অম্বানী বলেছিলেন, ১০ সেপ্টেম্বর আসবে গুগলের সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি জিয়োর স্মার্ট ফোন। পরে অবশ্য সেমিকনডাক্টর চিপের জোগান সঙ্কটের জেরে তা দেওয়ালিতে পিছনোর ইঙ্গিত দেয় সংস্থাটি। শুক্রবার আনুষ্ঠানিক ভাবে সেই ঘোষণা করেই ‘জিয়োফোন নেক্সট’-এর দাম, কেনার পদ্ধতি ইত্যাদি প্রকাশ করল তারা। তার পরেই জল্পনা, টেলিকম পরিষেবায় জিয়ো পা রাখার পরে যে আলোড়ন তৈরি হয়েছিল, স্মার্ট ফোনেও কি তা-ই হবে? তবে মুকেশ সস্তার ফোন আনার দাবি করলেও ছ’হাজার টাকার বেশি দামে আদৌ সেই প্রতিশ্রুতি রক্ষা হয় কি না, উঠছে সেই প্রশ্নও।

এ দিন মুকেশ বলেন, অতিমারির মধ্যেও উৎসবের মরসুমে ভারতীয় ক্রেতাদের জন্য গুগল-জিয়ো ফোন আনতে পারায় তিনি খুশি। তাঁর বিশ্বাস, ডিজিটাল বিপ্লব আম-ভারতীয়ের জীবনযাত্রা বদলে দিতে পারে। যদিও অনেকের দাবি, বাজারে আরও কম দামে স্মার্ট ফোন মেলে। ফলে জিয়োরটিকে সস্তার বলা যায় কি? অন্য পক্ষের মতে, ফোনের বৈশিষ্ট্য খতিয়ে দেখে সেই বিচার করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jio Phone Mukesh Ambani Google
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE