• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাতবদল চূড়ান্ত, অপেক্ষা উড়ানের

Flight
—ফাইল চিত্র।

জল্পনার অবসান। অবশেষে চূড়ান্ত হল জেট এয়ারওয়েজ়ের নতুন মালিকের নাম। গত বছর এপ্রিলে বন্ধ হয়ে যাওয়া এই বিমান সংস্থা পুনরুজ্জীবনের জন্য মুরারিলাল জালান ও ফ্লোরিয়ান ফ্লিটস যে পরিকল্পনা জমা দিয়েছিলেন, সেটিকেই শনিবার চূড়ান্ত ভোটে বেছে নিয়েছে জেটের ঋণদাতা কমিটি। জালান দুবাইয়ের অনাবাসী ভারতীয় ব্যবসায়ী। ফ্লিটস ব্রিটেনের সংস্থা কালরক ক্যাপিটালের মালিক। পরিষেবা চালুর জন্য সমস্ত ছাড়পত্র পেতে আরও ছ’মাস লাগতে পারে। 

শীঘ্রই ঋণদাতাদের সিদ্ধান্তের কথা জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালকে জানানো হবে বলে জেট সূত্রের খবর। ট্রাইবুনালের নির্দেশ পেলে সংস্থার হাতে থাকা সব বিমান ও সম্পত্তি তুলে দেওয়া হবে নতুন মালিকের হাতে। জেটের যে ৮০০০ কোটি টাকার দেনা রয়েছে, কালরক ক্যাপ ও জালান তার দায় নেবেন বলেও জানা গিয়েছে।

নরেশ গয়ালের হাতে তৈরি জেট এয়ারওয়েজ়ের নামে এখনও বিমান চালানোর লাইসেন্স রয়েছে। সূত্রের খবর, তাই নতুন সংস্থা জেট নামেই বিমান চালানো শুরু করবে। ঘরোয়া পরিষেবা দিতে কিছু বিমান ভাড়া নিতে হবে সংস্থাটিকে। সে জন্য নিয়ন্ত্রক ডিজিসিএ-র সায় লাগবে। সব ছাড়পত্র পেতে মার্চ হয়ে যাবে বলেই ধারণা।শনিবারের ভোটে স্বভাবতই খুশি জেটের কর্মীরা। যাঁদের অনেকে এখনও সংস্থা ছাড়েননি। বেতন বন্ধ হওয়া সত্ত্বেও পুনরুজ্জীবনের আশায় যোগ দেননি অন্য সংস্থায়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন