Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

দিঘায় শিল্প সম্মেলন, উপস্থিত মুখ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা
দিঘা ১০ ডিসেম্বর ২০১৯ ০২:০৯
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

কাল, বুধবার দিঘার কনভেনশন সেন্টারে শুরু হতে চলেছে ‘বিজনেস কনক্লেভ’। আর সে জন্য ইতিমধ্যেই প্রস্তুতি সেরে ফেলেছে সৈকত শহর।

কয়েক মাস আগে আধুনিক কনভেনশন সেন্টারটি তৈরি করেছে কেএমডিএ। ৯৭০ জন বসতে পারবেন এখানে। সেন্টার লাগোয়া হোটেলে রয়েছে ৬৫টি ঘর। প্রশাসন সূত্রের খবর, শিল্পপতি, বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত, বণিকসভার প্রতিনিধিরা দু’দিনের এই শিল্প সম্মেলনে হাজির থাকবেন। অতিথিদের থাকার জন্য রাজ্য শিল্পোন্নয়ন নিগমের পক্ষ থেকে ৩০টি হোটেল বুক করা হয়েছে। কনভেনশন সেন্টারের বাইরের চত্বরে তৈরি করা হয়েছে অস্থায়ী তাঁবু।

শিল্প সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার বিকেলেই হেলিকপ্টারে দিঘায় পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হেলিপ্যাড থেকে তিনি সোজা যান ওল্ড দিঘায় সৈকতাবাসের পাশে রাজ্য সরকারের নতুন অতিথি
নিবাসে। সেখানে সাংসদ শিশির অধিকারী, পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও রামনগরের বিধায়ক অখিল গিরিকে ডেকে এলাকার উন্নয়নের খোঁজ নেন। সম্মেলনের প্রস্তুতি নিয়েও জেলা প্রশাসনের আধিকারিক ও শিল্পোন্নয়ন নিগমের কর্তাদের সঙ্গে আলোচনা সারেন।

Advertisement

শিল্প সম্মেলন আয়োজনের খুঁটিনাটি তদারকি করছেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ। তিনি বলেন, ‘‘সম্মেলনের আয়োজন প্রায় সারা।’’ রাস্তাঘাট, উদ্যান সাজানো হয়েছে নতুন রঙে। রাস্তার কিছুটা অংশ সাজানো হয়েছে আলপনায়। যাত্রানালা ঘাটের কাছে ময়ূরপঙ্খী আকৃতির মঞ্চ নির্মাণ শেষ পর্যায়ে। সেখানে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন

Advertisement