Advertisement
১৯ এপ্রিল ২০২৪
train

Mayurakshi Express: ময়ূরাক্ষীর যাত্রাপথে বড় বদলে আসছে, হাওড়া থেকে নতুন তীর্থে যাবে ট্রেন

ময়ূরাক্ষী ছিল বীরভূম জেলার বাসিন্দাদের কাছে বড় ভরসার। গত অক্টোবরে ট্রেনটির যাত্রাপথ দুমকা পর্যন্ত প্রসারিত হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১৬:৩৩
Share: Save:

ময়ূরাক্ষী প্যাসঞ্জার আগেই এক্সপ্রেস হয়েছে। সেই সময়ে হাওড়া থেকে তার গন্তব্য হয় দুমকা। এ বার আরও দূরে যাবে ময়ূরাক্ষী। তীর্থক্ষেত্র বৈদ্যনাথ ধাম হয়ে যাবে দেওঘর স্টেশন পর্যন্ত। আগামী ১৩ এপ্রিল থেকে নতুন পথে যাত্রা শুরু হবে বলে গত ১ এপ্রিল সিদ্ধান্ত নিয়েছে রেলবোর্ড। জানা গিয়েছে, হাওড়া থেকে এখনকার সময় বিকেল ৪টে ২৫ মিনিটেই ছাড়বে। দেওঘর পৌঁছবে রাত ১টা ৩৫ মিনিটে। ফিরতি ট্রেন রাত ২টোয় দেওঘর ছেড়ে হাওড়ায় ঢুকবে বেলা১১টা ৩৫ মিনিটে।

কলকাতা থেকে রামপুরহাট যাওয়ার ময়ূরাক্ষী প্যাসেঞ্জার বরবারই বীরভূম জেলার বাসিন্দাদের কাছে বড় ভরসার। হওড়া থেকে ছেড়ে অন্ডাল, দুবরাজপুর, সিউড়ি হয়ে রামপুরহাট যেত প্যাসেঞ্জার ট্রেনটি। ২০২১ সালের গত অক্টোবরে ময়ূরাক্ষী এক্সপ্রেস নাম নিয়ে ট্রেনটির যাত্রাপথ দুমকা পর্যন্ত প্রসারিত হয়। এ বার আরও যাবে দেওঘর পর্যন্ত। রেলের এই সিদ্ধান্ত টুইট করে জানিয়েছেন ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

এই ট্রেনটির যাত্রাপথ আগে যখন বদলেছিল তখনও রামপুরহাট-সহ আশপাশের এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছিল। তাঁদের যুক্তি ছিল, এই ট্রেনটিতে এতটাই ভিড় হয় যে আসন পাওয়া যায় না। এক্সপ্রেস ট্রেন হয়ে যাওয়া এবং পথ দীর্ঘ হওয়ায় সেই সমস্যা আরও বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Rampurhat Deoghar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE