Advertisement
২৫ জুন ২০২৪
BSNL

বিএসএনএল নিয়ে মন্ত্রীর নিশানা ইউপিএ-কে

বিএসএনএলের আর্থিক সঙ্কটের জন্য ইউপিএ জমানার কিছু রাজনৈতিক দলকে দায়ী করলেন মোদী সরকারের টেলিকমমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

৪জি পরিষেবা চালু করতে না পারায় প্রতিযোগিতায় বেসরকারি সংস্থাগুলির চেয়ে পিছিয়ে পড়ছে বিএসএনএল।

৪জি পরিষেবা চালু করতে না পারায় প্রতিযোগিতায় বেসরকারি সংস্থাগুলির চেয়ে পিছিয়ে পড়ছে বিএসএনএল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০৭:৫৩
Share: Save:

বিএসএনএলের আর্থিক সঙ্কটের জন্য ইউপিএ জমানার কিছু রাজনৈতিক দলকে দায়ী করলেন মোদী সরকারের টেলিকমমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কারও নাম না করলেও মন্ত্রীর অভিযোগ, সংস্থাটিকে ব্যবহার করে নিজেদের রোজগারের বন্দোবস্ত করেছিল তারা।

এক সময় মুনাফা করলেও গত কয়েক বছর আর্থিক সঙ্কটে জেরবার রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি। পাশাপাশি ৪জি পরিষেবা চালু করতে না পারায় প্রতিযোগিতায় বেসরকারি সংস্থাগুলির চেয়ে পিছিয়ে পড়ছে তারা। বুধবার সংসদে বিরোধীদের প্রতিবাদের মধ্যেই টেলিকমমন্ত্রী বলেন, ‘‘বিশেষ করে ইউপিএ জমানায় কিছু রাজনৈতিক দলের জন্য বিএসএনএল খুব খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছে। বহু অর্থ সরানো হয়েছে।’’ বিরোধীদের আসন লক্ষ্য করে বৈষ্ণবের বক্তব্য, ‘‘উল্টো দিকের আসনে যাঁরা বসে রয়েছেন, সেই সময় এখন আর নেই। তখন কয়েক জন মন্ত্রী (প্রাক্তন) বিএসএনএলকে রোজগারের যন্ত্র (ক্যাশ কাউ) হিসেবে ব্যবহার করেছেন।’’

মোদী সরকারের আমলে পরিস্থিতি বদলে গিয়েছে বলেও দাবি করেছেন টেলিকমমন্ত্রী। তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংস্থাটির জন্য ১.৬৪ লক্ষ কোটি টাকার পুনরুজ্জীবন প্রকল্প অনুমোদন করেছেন। নানা ধরনের সহায়তা দেওয়া হবে সংস্থাটিকে। তার ফলে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি পুরোপুরি ঘুরে দাঁড়াবে। শীঘ্রই চালু হবে ৪জি পরিষেবা। মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ কর্মসূচিতে ৫জির দেশীয় প্রযুক্তি ও পরিকাঠামোও তৈরি হচ্ছে। বৈষ্ণবের আরও বক্তব্য, ভারতে ডেটার মাসুল সবচেয়ে সস্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSNL Ashwini Vaishnaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE