Advertisement
২৯ নভেম্বর ২০২২
Mukesh Ambani

Ambani-Adani: নেটফ্লিক্স, অ্যামাজনকে কড়া টক্কর দিতে কোমর বাঁধছেন অম্বানী এবং আদানি

জেমস মার্ডকের বোধি ট্রি সিস্টম-এর আর্থিক সহযোগিতায় প্যারামাউন্ট গ্লোবাল-এর সঙ্গে যৌথ ভাবে ওটিটি দুনিয়ায় নামছে অম্বানীর ভায়াকম ১৮ মিডিয়া।

ওটিটি-র দুনিয়ায় লড়াইয়ে নামছেন মুকেশ অম্বানী এবং গৌতম আদানি। ফাইল চিত্র।

ওটিটি-র দুনিয়ায় লড়াইয়ে নামছেন মুকেশ অম্বানী এবং গৌতম আদানি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১০:১৮
Share: Save:

নেটফ্লিক্স এবং অ্যামাজনকে টক্কর দিতে এ বার ওটিটি-র ময়দানে নামছেন গৌতম আদানি এবং মুকেশ অম্বানী। ওটিটি-র দুনিয়ায় একচ্ছত্র আধিপত্য নেটফ্লিক্স এবং অ্যামাজনের। কোটি কোটি দর্শক তাদের। আগামী দিনে ওটিটি প্ল্যাটফর্মের উজ্জ্বল ভবিষ্যৎ দেখেই এ বার এই ময়দানে ঝাঁপাতে মরিয়া এশিয়ার অন্যতম দুই ধনী ব্যক্তি তথা ভারতের দুই শিল্পপতি গৌতম এবং মুকেশ।

জেমস মার্ডকের বোধি ট্রি সিস্টেমের আর্থিক সহযোগিতায় প্যারামাউন্ট গ্লোবালের সঙ্গে যৌথ ভাবে ওটিটি দুনিয়ায় নামছে অম্বানীর ভায়াকম ১৮ মিডিয়া প্রাইভেট লিমিটেড। অন্য দিকে, আদানি এন্টারপ্রাইসেস লিমিটেড এএমজি মিডিয়া নেটওয়ার্কের সঙ্গে কাজ শুরু করে দিয়েছে।

Advertisement

ওটিটি দুনিয়ায় অম্বানীর বিনিয়োগ এবং মিডিয়া জগতে আদানির প্রবেশ বাণিজ্যিক দুনিয়ায় এক নতুন লড়াইয়ের সূচনা করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মিডিয়া জগতে অনেক আগেই প্রবেশ করেছে অম্বানীর সংস্থা। কিন্তু সে দিক থেকে দেখতে গেলে এই দুনিয়ায় একেবারেই নবীন আদানি। গত মাসে আদানি মিডিয়া ভেনচারস লিমিটেড কুইন্টিলিয়ন বিজনেস মিডিয়া প্রাইভেট লিমিটেডের অংশীদারিত্ব কেনার জন্য রাজি হয়।

অম্বানী এবং আদানি যে লক্ষ্য এবং দাপট নিয়ে ওটিটি-র দুনিয়ায় নামতে চলেছেন, তাতে আগামী দিনে নেটফ্লিক্স এবং অ্যামাজনের আধিপত্য ভেঙে যায় কি না এখন সেটাই দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.