• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনের মধ্যেই তৃতীয় লগ্নি জিয়োয়, মুকেশের সংস্থায় ১১ হাজার কোটি ঢালছে মার্কিন সংস্থা

Jio
ফের নয়া বিনিয়োগ জিয়ো-তে। —ফাইল চিত্র।

লকডাউনের মধ্যেও বিদেশ থেকে বিনিয়োগ আসছে মুকেশ অম্বানীর রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ এবং জিয়ো প্ল্যাটফর্মে। সম্প্রতি ফেসবুকের সঙ্গে ৪৩ হাজার ৫৭৪ কোটি টাকার চুক্তি হয়েছে তাদের। সোমবার চুক্তি হয়েছে মার্কিন প্রাইভেট ইকুইটি সংস্থা সিলভার লেকের সংস্থা। এ বার জিয়ো প্ল্যাটফর্মে টাকা ঢালতে এগিয়ে এল আর মার্কিন যুক্তরাষ্ট্রের আর এক প্রাইভেট ইকুইটি সংস্থা ভিস্তা ইকুইটি পার্টনার্স। জিয়ো প্ল্যাটফর্মে ১১ হাজার ৩৬৭ কোটি টাকা ঢালতে চলেছে তারা।

শুক্রবার রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের তরফে একটি বিবৃতিতে নয়া চুক্তির কথা প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে,  জিয়ো প্ল্যাটর্মের অন্তর্গত রিলায়্যান্স জিয়ো ইনফোকমের ৪ লক্ষ ৯১ হাজার কোটি টাকার শেয়ার কিনে নিচ্ছে ভিস্তা। এর ফলে জিয়ো প্ল্যাটফর্মের ২.৩২ শতাংশ শেয়ার ভিস্তার হাতে চলে যাবে। এই চুক্তির ফলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ এবং ফেসবুকের পর এই মুহূর্তে ভিস্তাই জিয়ো প্ল্যাটফর্মের বৃহত্তম বিনিয়োগকারী।

করোন সঙ্কটে গোটা দেশ জুড়ে যখন লকডাউন চলছে, সেইসময় গত কয়েক দিনে এই নিয়ে পর পর তিন তিনটি বিদেশি সংস্থার বিনিয়োগ এল রিলায়্যান্সে। এর ফলে মাত্র তিন সপ্তাহে ৬০ হাজার ৫৯৬ কোটি টাকার বেশি ঘরে তুলল তারা।  এতে  ১.৬১ লক্ষ কোটি টাকার ঋণের বোঝা ঘাড় থেকে নামাতে তাদের অনেকটাই সুবিধা হবে বলে মত সংশ্লিষ্ট মহলের।

আরও পড়ুন: বেশি ভাড়ায় ৭ জেলায় বাস চলতে পারে শীঘ্রই​

আরও পড়ুন: বাড়ি ফেরার পথে মালগাড়ির ধাক্কায় মৃত ১৬ পরিযায়ী শ্রমিক​

রিলায়্যান্সের তরফে যদিও বলা হয়েছে, ‘‘রিলায়্যান্সের অন্য বিনিয়োগকারীদের মতো ভারতবাসীর জন্য দেশের ডিজিটাল বাস্তুতন্ত্রে আমূল পরিবর্তন ঘটানোই লক্ষ্য ভিস্তার। উন্নত প্রযুক্তির মাধ্যমে ভবিষ্যতের রূপরেখা তৈরি করতে চায় তারা।’’ এ দিন এই নয়া চুক্তির ঘোষণার পরই রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের দাম ৩ শতাংশ বৃদ্ধি পায়। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন