Advertisement
২৬ এপ্রিল ২০২৪

Mukesh Ambani: মুকেশের আস্থা নতুন প্রজন্মে

তেল থেকে রাসায়নিকের ব্যবসার পরিধি ছাড়িয়ে টেলিকম, জ্বালানি, ও খুচরো ব্যবসায় বিস্তার ঘটাচ্ছে রিলায়্যান্স। যার নেতৃত্বের রাশ এখন ৬৪ বছর বয়সী মুকেশের হাতে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ০৮:১৬
Share: Save:

তিনি চান ব্যবসার সাম্রাজ্যের রাশ যাক নতুন প্রজন্মের হাতে। তার তা হোক দ্রুত। মঙ্গলবার ‘রিলায়্যান্স ফ্যামিলি ডে’-তে নেতৃত্ব হস্তান্তরের এই বার্তা দিলেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের (আরআইএল) কর্তা মুকেশ অম্বানী।

তেল থেকে রাসায়নিকের ব্যবসার পরিধি ছাড়িয়ে টেলিকম, জ্বালানি, ও খুচরো ব্যবসায় বিস্তার ঘটাচ্ছে রিলায়্যান্স। যার নেতৃত্বের রাশ এখন ৬৪ বছর বয়সী মুকেশের হাতে। তাঁর তিন সন্তানের মধ্যে আকাশ ও ঈশা যমজ। অন্য জন অনন্ত। এর আগে উত্তরাধিকার ও নেতৃত্বের হস্তান্তর নিয়ে সরাসরি কখনও কিছু শোনা যায়নি তাঁর মুখে। তবে বাজারে বেশ ক’মাস ধরেই জল্পনা ছিল, নিজের ভাই অনিলের সঙ্গে বিবাদের মতো ঘটনার পুনরাবৃত্তি দেখতে চান না মুকেশ। তাই নিজের সম্পদ বণ্টনের দিকে মন দিচ্ছেন আরআইএল কর্তা।

আজ রিলায়্যান্স গোষ্ঠীর প্রতিষ্ঠাতা ধীরুভাই অম্বানীর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে মুকেশের দাবি, আগামী দিনে আরআইএল বিশ্বে অন্যতম শক্তিশালী ও স্বনামধন্য ভারতীয় বহুজাতিক সংস্থা হয়ে উঠবে। মুকেশের কথায়, ‘‘বড় ও অসম্ভব মনে হওয়া স্বপ্ন পূরণের ক্ষেত্রে মূল বিষয় হল ঠিক ব্যক্তি ও ঠিক নেতৃত্বকে পাওয়া। আমার ও অন্য প্রবীণদের অত্যন্ত দক্ষ, দায়িত্বশীল ও প্রতিশ্রুতিবাণ তরুণ প্রজন্মের হাতেই রিলায়্যান্সকে সমর্পণ করা উচিত। ইতিমধ্যেই সেই পথে কাজ করছে সংস্থা। তাঁদের পথ দেখানো, সক্ষম করা, সাহস জোগানোই এখন আমাদের কর্তব্য।’’ আর এই প্রক্রিয়া দ্রুত সম্পন্ন হোক, মত ভারতের ধনীতম ব্যক্তির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE