Advertisement
০১ মে ২০২৪
Reliance Industries Ltd

সৌর বিদ্যুতে অধিগ্রহণ রিলায়্যান্সের

চলতি বছরের মধ্যেই অধিগ্রহণ সম্পূর্ণ হবে বলে তাদের আশা। উল্লেখ্য, গত দু’বছরে বিকল্প বিদ্যুৎ ক্ষেত্রে প্রায় ১৬০ কোটি ডলার (প্রায় ১২,৮০০ কোটি টাকা) ঢেলেছে আরআইএল।

আমেরিকার সংস্থা অধিগ্রহণ করার কথা জানাল মুকেশ অম্বানী।

আমেরিকার সংস্থা অধিগ্রহণ করার কথা জানাল মুকেশ অম্বানী। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৭
Share: Save:

বিকল্প বিদ্যুতে জোর দেওয়া কথা বেশ কয়েক বছর ধরেই বলছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়। সম্প্রতি বার্ষিক সাধারণ সভায় এই ব্যবসার প্রধান হিসেবে ছোট ছেলে অনন্তের নাম ঘোষণা করেছেন কর্ণধার মুকেশ অম্বানী। আর এ বার সৌর বিদ্যুৎ উৎপাদন প্রযুক্তি ব্যবহার বাড়াতে আমেরিকার সংস্থা অধিগ্রহণ করার কথা জানাল আরআইএল। ক্যালিফোর্নিয়ার সেন্সহক-কে ৩.২ কোটি ডলারে (প্রায় ২৫৬ কোটি টাকা) কিনতে ইতিমধ্যেই চুক্তি করেছে তারা। হাতে নেবে ৭৯.৪% শেয়ার।

সৌর বিদ্যুৎ শিল্পের জন্য সফটওয়্যার তৈরি করে ২০১৮ সালে তৈরি সেন্সহক। যার মাধ্যমে উৎপাদনকারী সংস্থাগুলিকে পরিকল্পনা তৈরি থেকে বিদ্যুৎ উৎপাদন পর্যন্ত প্রযুক্তি সহায়তা দেয় তারা। আগামী দিনে সংস্থাটির গবেষণা, বাণিজ্যিক ভাবে পণ্য বাজারে আনা এবং ব্যবসা সম্প্রসারণের জন্যও অর্থ জোগাবে রিলায়্যান্স। চলতি বছরের মধ্যেই অধিগ্রহণ সম্পূর্ণ হবে বলে তাদের আশা। উল্লেখ্য, গত দু’বছরে বিকল্প বিদ্যুৎ ক্ষেত্রে প্রায় ১৬০ কোটি ডলার (প্রায় ১২,৮০০ কোটি টাকা) ঢেলেছে আরআইএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Reliance Industries Ltd Mukesh Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE