Advertisement
০৫ মার্চ ২০২৪
Nabanna

তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য পোর্টাল 

সংশ্লিষ্ট মহলের একাংশের অবশ্য বক্তব্য, লকডাউনে নতুন নিয়োগ আদৌ কতটা হবে তা নিশ্চিত নয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২০ ০৫:১৫
Share: Save:

করোনা-সঙ্কটে রাজ্যে ফিরে আসা তথ্যপ্রযুক্তি কর্মীদের পশ্চিমবঙ্গেই বিকল্প কাজের সন্ধান দিতে ‘কর্মভূমি’ নামে ওয়েব পোর্টাল চালু করল রাজ্য। মঙ্গলবার টুইটে এ কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সূত্রের খবর, ফিরে আসা তথ্যপ্রযুক্তি কর্মীদের অনেকে পুরনো কর্মস্থলে না-ও ফিরতে পারেন। সেই মানবসম্পদকে রাজ্যেই বিকল্প কাজের সুযোগ করে দিতে চায় সরকার। আগ্রহীরা ওই পোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। আর তার মাধ্যমে দক্ষ কর্মী খুঁজে নিতে পারবে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি।

সংশ্লিষ্ট মহলের একাংশের অবশ্য বক্তব্য, লকডাউনে নতুন নিয়োগ আদৌ কতটা হবে তা নিশ্চিত নয়। আর হলেও মূলত ছোট-মাঝারি সংস্থাতেই হওয়ার সম্ভাবনা বেশি। তবে বণিকসভা ফিকির পূর্বাঞ্চলীয় চেয়ারম্যান রুদ্র চট্টোপাধ্যায় রাজ্যের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তাঁর মতে, করোনা মোকাবিলায় বিপণন, বৈঠক, পড়াশোনা, বিভিন্ন ক্ষেত্রেই নেটের ব্যবহার আগামী দিনে আরও বাড়বে। ফলে তথ্যপ্রযুক্তি পরিষেবার চাহিদাও বাড়বে। সে ক্ষেত্রে রাজ্য থেকেও অন্য জায়গায় কাজের চাহিদা তৈরি হতে পারে। পাশাপাশি, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে রাজ্যের দক্ষ মানবসম্পদের খ্যাতি রয়েছে। তাঁদের একাংশকে এখানেই কাজের সুযোগ করে দিতে ওই ধরনের মঞ্চ কার্যকর ভূমিকা নিতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE