Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

জিওকে ঠেকাতে কী প্ল্যান বাকিদের?

সংবাদ সংস্থা
১৭ এপ্রিল ২০১৭ ১৯:১৬

‘হ্যাপি নিউ ইয়ার’ অফার শেষ হয়ে যেতেই ফের ‘ধন ধনা ধন অফার’ এনে বাজারে কাঁপিয়েছে জিও। এই অফারে ৩০৯ ও ৫০৯ টাকার বিনিময়ে প্রতিদিন যথাক্রমে ১ ও ২ জিবি করে ডেটা পাবেন জিও গ্রাহকরা। অফারটির বৈধতা ৮৪ দিন পর্যন্ত। এ বার জিও-র ওই অফারের পাল্টা একগুচ্ছ অফার আনল অন্যান্য টেলিকম সংস্থা। দেশের তিন বৃহত্তম টেলিকম সংস্থা এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়া ‘হেভি-ডেটা’ প্ল্যান লঞ্চ করেছে। এক নজরে দেখে নেওয়া যাক প্ল্যানগুলি–

আরও পড়ুন: লগ্নিকারীদের টাকা ফেরাতে সহারাকে নিলামে তুলতে হবে অ্যাম্বি ভ্যালি

এয়ারটেল: ২৪৪ টাকার একটি নতুন প্ল্যান নিয়ে এসেছে এই সংস্থা। এই প্ল্যানের আওতায় ফোর-জি স্মার্টফোন ও ফোর-জি সিম থাকলে এয়ারটেল গ্রাহকরা ৭০ দিন পর্যন্ত প্রতি দিন ১ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। এরই সঙ্গে প্রতিদিন ৩০০ মিনিট এয়ারটেল থেকে এয়ারটেল ও প্রতি সপ্তাহে ১২০০ মিনিট পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে এক্কেবারে নিখরচায় কথা বলা যাবে।

Advertisement



অন্য একটি প্ল্যান রয়েছে ৩৯৯ টাকার। এই প্ল্যানে ৭০ দিনের ভ্যালিডিটি-সহ প্রতি দিন ১ জিবি করে হাই স্পিড ফোর-জি ডেটা পাওয়া যাবে। ৩ হাজার মিনিট পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে কথা বলা যাবে।

৩৪৫ টাকার নতুন প্ল্যানে প্রতি দিন ২ জিবি করে ফ্রি ফোর-জি ডেটা মিলবে। তবে এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। ২৪৪ এবং ৩৯৯ টাকার প্ল্যান সব গ্রাহকদের জন্য নয়। গ্রাহকদের মাই এয়ারটেল অ্যাপে লগ-ইন করে তিনি ওই প্ল্যান পাবেন কি না তা দেখতে হবে।

আইডিয়া: ২৯৭ ও ৪৪৭ টাকার দু’টি প্ল্যান নিয়ে এসেছে আইডিয়া। ২৯৭ টাকায় ৭০ দিনের জন্য প্রতি দিন ১ জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা। সঙ্গে প্রতি দিন অন্য আইডিয়া গ্রাহকদের ৩০০ মিনিট করে ফ্রি ভয়েস কল করতে পারবেন। ৪৪৭ টাকার প্যাকে প্রতিদিন ১ জিবি করে ডেটা মিলবে, সঙ্গে যে কোনও নেটওয়ার্কে ফ্রি ভয়েস কল।



ভোডাফোন: ৫৬ দিনের ভ্যালিডিটি-সহ প্রতি দিন ১ জিবি করে ডেটা অফার নিয়ে এসেছে ভোডাফোন, তাও আবার ৩৫২ টাকায়। পোস্টপেড গ্রাহকরা দু’টি বিল সার্কেলের জন্য এই অফার পেতে পারেন। এই প্ল্যানে আনলিমিটেড ফ্রি লোকাল লোকাল ও এসটিডি কলও করা যাবে।



আরও পড়ুন

Advertisement