Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Peerless

হাজার কোটির ব্যবসা লক্ষ্য পিয়ারলেসের

১৯৩২ সালে পিয়ারলেস গোষ্ঠী যাত্রা শুরু করেছিল। ৯০ বছর পার করে এখন তাদের মোট বার্ষিক আয় ৬০০ কোটি টাকা। হাসপাতাল, হোটেল, আবাসন এবং আর্থিক পরিষেবা, এই চারটি ব্যবসার সঙ্গে পিয়ারলেস যুক্ত।

এখন তাদের মোট বার্ষিক আয় ৬০০ কোটি টাকা।

এখন তাদের মোট বার্ষিক আয় ৬০০ কোটি টাকা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৭:১০
Share: Save:

দশ বছর পর শতবর্ষে পা রাখবে কলকাতাভিত্তিক অন্যতম বাঙালি ব্যবসায়িক প্রতিষ্ঠান পিয়ারলেস গোষ্ঠী। তার আগে নিজেদের সমস্ত ব্যবসা ঢেলে সাজতে উদ্যোগী হয়েছে তারা। আগামী তিন বছরের মধ্যে গোষ্ঠীর বার্ষিক ব্যবসার পরিমাণ ১০০০ কোটি টাকায় নিয়ে যাওয়াই তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন পিয়ারলেসের নতুন চেয়ারম্যান পার্থসারথি ভট্টাচার্য।

১৯৩২ সালে পিয়ারলেস গোষ্ঠী যাত্রা শুরু করেছিল। ৯০ বছর পার করে এখন তাদের মোট বার্ষিক আয় ৬০০ কোটি টাকা। হাসপাতাল, হোটেল, আবাসন এবং আর্থিক পরিষেবা, এই চারটি ব্যবসার সঙ্গে পিয়ারলেস যুক্ত। পার্থবাবু এবং গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর জয়ন্ত রায় বলেন, ‘‘ব্যবসা ঢেলে সাজানো এবং সম্প্রসারণের পরিকল্পনা তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ১০ বছরের মধ্যে আরও থিতু হওয়ার পশাপাশি তা সম্প্রসারণের কাজ সেরে ফেলাই আমাদের লক্ষ্য। চারটি ব্যবসাকেই ঢেলে সাজিয়ে সম্প্রসারিত করা হবে।’’ পার্থবাবুর কথায়, ‘‘পিয়ারলেস হাসপাতালে ক্যানসারের চিকিৎসা এবং অঙ্গ প্রতিস্থাপন চিকিৎসা আমরা শীঘ্রই চালু করব। পুরনো ব্যবসাগুলির সম্প্রসারণের পর নতুন ব্যবসায় হাত দেওয়ার কথাও আমরা ভাবব।’’

পিয়ারলেসের নিট সম্পদ একটা সময়ে ঋণাত্মক হয়ে গিয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে এখন সেই পরিমাণ ২০০০ কোটি টাকায় দাঁড়িয়েছে বলে জানান পার্থবাবু। সম্প্রতি সংস্থার বার্ষিক সাধারণ সভায় চেয়ারম্যান পদে পার্থবাবু এবং পরিচালন পর্ষদে ডিরেক্টর হিসেবে সুপ্রিয় সিংহের নাম ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Peerless Revenue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE