Advertisement
১৫ জুন ২০২৪
Gujarat Global Summit 2024

লগ্নির খোঁজে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর দফতর সামাজিক মাধ্যম এক্স-এ জানিয়েছে, সুজ়ুকি মোটরের রিপ্রেজ়েন্টেটিভ ডিরেক্টর ও প্রেসিডেন্ট তোশিহিরো সুজ়ুকির সঙ্গে মোদীর বৈঠকে ভারতের তৈরি গাড়ির রফতানি বৃদ্ধির সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে।

An Image Of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ০৬:২৬
Share: Save:

কাল থেকে শুরু হচ্ছে গুজরাতের শিল্প সম্মেলন ‘ভাইব্র্যান্ট গুজরাত’। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। তার আগে আজ গান্ধীনগরে বেশ কয়েকটি বহুজাতিক সংস্থার শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আলোচনা করলেন বিভিন্ন ক্ষেত্রে সম্ভাব্য লগ্নি নিয়ে। সুজ়ুকি মোটর কর্প, মাইক্রন টেকনোলজি, এপি মোলারের মতো সংস্থা রয়েছে এই তালিকায়।

আজ প্রধানমন্ত্রীর দফতর সামাজিক মাধ্যম এক্স-এ জানিয়েছে, সুজ়ুকি মোটরের রিপ্রেজ়েন্টেটিভ ডিরেক্টর ও প্রেসিডেন্ট তোশিহিরো সুজ়ুকির সঙ্গে মোদীর বৈঠকে ভারতের তৈরি গাড়ির রফতানি বৃদ্ধির সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। ভারতে গাড়ি বাতিলের পরিকাঠামো ও সেই সব যন্ত্রাংশকে নতুন গাড়ি তৈরিতে ব্যবহারের ক্ষেত্রে সংস্থার চিন্তাভাবনার কথা জানিয়েছেন সুজ়ুকি। গুজরাতে দ্বিতীয় তথা ভারতে পঞ্চম গাড়ি কারখানা তৈরির পরিকল্পনার কথা ইতিমধ্যেই ঘোষণা করেছে মারুতি। পাশাপাশি মাইক্রনের প্রেসিডেন্ট ও সিইও সঞ্জয় মেহরোত্র ভারতে সেমিকনডাক্টর উৎপাদনে পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। গুজরাতেরই সানন্দে ২৭৫ কোটি ডলার (প্রায় ২২,৮২৫ কোটি টাকা) খরচ করে সেমিকনডাক্টর চিপের কারখানা গড়ার কাজ শুরু করেছে সংস্থাটি। উল্লেখ্য, এই সম্মেলনে শিল্প কর্তা, ব্যবসায়ী, মন্ত্রী, রাষ্ট্রদূত-সহ ১৩৩টি দেশের প্রতিনিধিদের যোগ দেওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat PM Narendra Modi investments
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE