Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিপিসিএলে আগ্রহী নয় রিলায়্যান্স, অ্যারামকো

সোমবার ছিল বিপিসিএল কেনার আগ্রহপত্র জমা দেওয়ার শেষ দিন। আজ সরকারি লগ্নি ও সম্পদ পরিচালন দফতরের সচিব তুহিন কান্ত পাণ্ডে জানান, একাধিক সংস্থা

সংবাদ সংস্থা 
নয়াদিল্লি ১৭ নভেম্বর ২০২০ ০৪:৫৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভারত পেট্রোলিয়ামে (বিপিসিএল) কেন্দ্রের ৫২.৯৮% অংশীদারি কিনতে একাধিক আগ্রহপত্র জমা পড়ল ঠিকই। কিন্তু সেই তালিকায় নেই মুকেশ অম্বানীর রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়। দিকেযাদের নজর ছিল সকলের।সেই সঙ্গে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাটি কেনার দৌড়ে নাম লেখাল না সৌদি আরবের সংস্থা অ্যারামকো, ব্রিটেনের বিপি, ফ্রান্সের টোটাল বা রাশিয়ার রসনেফ্ট পরিচালিত নায়রা এনার্জি-ও। ভাবা হয়েছিল, আবু ধাবির ন্যাশনাল অয়েল বা কেয়ার্ন ইন্ডিয়া হাতে নেওয়ার পরে অনিল আগরওয়াল বিপিসিএল কিনতে আগ্রহী হতে পারেন। কিন্তু তাঁরা শেষ পর্যন্ত আগ্রহপত্র জমা দিয়েছেন কি না, তা স্পষ্ট নয়।

সোমবার ছিল বিপিসিএল কেনার আগ্রহপত্র জমা দেওয়ার শেষ দিন। আজ সরকারি লগ্নি ও সম্পদ পরিচালন দফতরের সচিব তুহিন কান্ত পাণ্ডে জানান, একাধিক সংস্থা তা জমা দিয়েছে। একই কথা টুইটে জানান অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তবে তাঁদের কেউ তার সংখ্যা বা সংস্থাগুলির নাম প্রকাশ করেননি। শুধু জানিয়েছেন, এর পরে সংস্থাটি বিলগ্নিকরণের দ্বিতীয় ধাপ শুরু হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement