Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Rolls Royce

দাম প্রায় ৭ কোটি, কী এমন আছে এই গাড়িতে?

নিজস্ব প্রতিবেদনএই গাড়ির নামকরণ হয়েছে ব্রিটিশ ভাণ্ডারে ঠাঁই পাওয়াবিশ্বের বৃহত্তম হিরের নামে। কালিনান - এটিই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এসইউভি।

রোলস রয়েস কালিনান | ছবি: রোলস রয়েস

রোলস রয়েস কালিনান | ছবি: রোলস রয়েস

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮ ১৯:০৫
Share: Save:

এই গাড়ির নামকরণ হয়েছে ব্রিটিশ ভাণ্ডারে ঠাঁই পাওয়া বিশ্বের বৃহত্তম হিরের নামে। কালিনান - এটিই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এসইউভি। এবার গাড়িটি এল ভারতের বাজারে। রোলস রয়েস-এর তৈরি এই গাড়ির দাম ৬ কোটি ৯৫ লক্ষ টাকা।

Advertisement


বরফে ঢাকা পাহাড় থেকে দিগন্ত বিস্তৃত মরুভূমি, রাস্তা থাক বা না থাক, সংস্থার দাবি সর্বত্রই সাবলীল ভাবে চলতে পারবে এই গাড়ি। লম্বায় সাড়ে সতেরো ফুট, চওড়ায় সাত ফুটেরও বেশি। দরজা খোলার ধরনটাও অন্যন্য। সাধারণত সমস্ত গাড়িতেই দরজা খোলে সামনের দিকে। কিন্তু এই গাড়ির সামনের দুটো দরজা খোলে সামনের দিকে, পিছনের দুই দরজা খোলে পিছনের দিকে।

আরও পড়ুন নজর বৈদ্যুতিক গাড়িতে, তবু বাড়বে পেট্রল পাম্প


সর্বোচ্চ মানের লেদার আর কাঠ দিয়ে করা হয়েছে গাড়ির অন্দরসজ্জা। সামনের দুই সিটের পিছনে রয়েছে বারো ইঞ্চির মনিটর, যাতে দেখা যাবে পছন্দের ভিডিয়ো। এর সঙ্গে আছে একটা ছোট্ট ফ্রিজ, এক ছোট্ট টেবল। পানীয়ের প্রতি আপনার বিশেষ অনুরাগ থাকলে পায়ের উপর পা তুলে মেটাতে পারবেন সেই তেষ্টা।

Advertisement


কিন্তু শুধু দেখনদারি দিয়েই তো চলে না, যুৎসই হতে হয় গাড়ির পারফরম্যান্সও। সেই কথা মাথায় রেখে এই গাড়িতে রয়েছে ৮ স্পিড গিয়ারবক্স। যেকোনও রাস্তায় চলার জন্য এই গাড়িতে রয়েছে ফোর হুইল ড্রাইভ।

আরও পড়ুন জাওয়া বাইক বাজারে এল ২২ বছর পর, দেখে নিন ফিচার


এখানেই শেষ নয়, ক্রেতার পছন্দ, শৌখিনতার সঙ্গে মানানসই ভাবে নির্মাতারাই সাজিয়ে দেবেন গাড়ি, যোগ বিয়োগ করা যাবে ফিচারে। তবে তার জন্য আরও কিছু কড়ি ফেলতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.