গত মাসে স্যামসাংয়ের গ্যালাক্সি এম ৪০ ভারতীয় স্মার্ট ফোনের বাজারে বেশ উত্তেজনা নিয়ে আসে। এ বার সেই উত্তেজনা আরও বাড়াতে স্যামসাং গ্যালাক্সি এম ৪০ এর নতুন কালার ভেরিয়েন্ট নিয়ে আসছে। গ্যালাক্সি এম ৪০-এর এই নতুন ককটেল ভেরিয়েন্ট শেডটি আমাজনের প্রাইম ডে সেলে স্পেশাল প্রোডাক্ট হিসেবে নিয়ে আসা হয়েছে। এর দাম ১৯ হাজার ৯৯০ টাকা।

স্যামসাংয়ের গ্যালাক্সি এম ৪০-এর নতুন শেডটি সাধারণত ফোনের পিছনে কমলা রঙের সঙ্গে গ্লসি প্যানেলের গ্রেডিয়েন্ট ডিজাইন নিয়ে আসছে যা ফোনের চারটি ধার অবধি প্রসারিত থাকছে। এর আগে গ্যালাক্সি এম ৪০ মিডনাইট ব্লু এবং সিওয়াটার ব্লু এই দু’টি কালার ভেরিয়েন্ট নিয়ে বাজারে আসে।

সিঙ্গল কনফিগারেশনের সঙ্গে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে ১৯ হাজার ৯৯০ টাকায় স্যামসাং গ্যালাক্সি এম ৪০-এর ককটেল অরেঞ্জ ভেরিয়েন্ট আমাজন প্রাইম ডের স্পেশাল অফার হিসেবে ভারতের স্মার্টফোনের বাজারে আসছে। আসন্ন অফারের অংশ হিসেবে যে কোনও মেজর কার্ড এবং ডেবিট কার্ডে ইএমআইয়ের উপর কোনও টাকা কাটা হবে না এবং কোনও গ্রাহক যদি এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা দেন, তা হলে তাতে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে। এ ছাড়াও ই-কমার্স থেকে ৩ হাজার টাকার উপর ফোন বদলানোর অফারটিও থাকছে।

আরও পড়ুন: বড় ডিসপ্লে নিয়ে বাজারে আসছে স্যামসাংয়ের নতুন ট্যাব

 

গ্যালাক্সি এম ৪০-এর এই ফোনে থাকছে অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম এবং ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ও ডিসপ্লের সঙ্গে করনিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশনের মতো ফিচার। এ ছাড়া থাকছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এসওসি প্রসেসর, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। গ্যালাক্সি এম ৪০-এ ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেলের স্ন্যাপার নিয়ে তিনটি রিয়ার ক্যামেরার সেটআপ করা হয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ১৫ ওয়াটের দ্রুত চার্জিংয়ের জন্য ৩,৫০০ এমএএইচ ব্যাটারি রাখা হয়েছে।

আরও পড়ুন: রিয়েলমি-এর এই নয়া ফোন কে ‘স্মার্ট ফোনের চ্যাম্পিয়ন’ বলছে ফ্লিপকার্ট! কারণ...