• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজার কাঁপাতে জোড়া নয়া স্মার্টফোন আনল স্যামসং

galaxy note 10
জোড়া স্মার্টফোন আনতে চলেছে স্যামসং। ছবি: শাটারস্টক।

Advertisement

রেডমি,শাওমির দাপটে ভারতের স্মার্টফোনের বাজারে কার্যত কোণঠাসা স্যামসং। গ্রাহক টানতে এবার গ্যালাক্সি নোট ১০ এবং গ্যালাক্সি নোট ১০ প্লাস খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে এই বহুজাতিক স্মার্টফোন সংস্থা। বুধবার, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে এই দু’টি ফোন আনুষ্ঠানিক ভাবে গ্রাহকদের সামনে আনা হয়।

 প্রথমবার এই দক্ষিণ কোরীয় স্মার্টফোন একসঙ্গে দু’টি ফোন বাজারে আনল। স্ক্রিন সাইজের হেরফের হলেও ফিচার্সের দিক দিয়ে গ্যালাক্সি নোট ১০ এবং গ্যালাক্সি নোট ১০ প্লাস একই ধরনের। ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল মেমরি, ৬.৩ ইঞ্চি স্ক্রিন এবং ১২মেগাপিক্সেল ক্যামেরা-সহ  গ্যালাক্সি নোট ১০-এর ভারতে দাম রাখা হয়েছে ৬৯ হাজার ৯৯৯ টাকা। অন্য দিকে ৬.৮ ইঞ্চির বড় স্ক্রিন ছাড়া বাকি ফিচার্স এক থাকলেও গ্যালাক্সি নোট ১০ প্লাসের দাম ৭৯ হাজার ৯৯৯ টাকা।

আরও পড়ুন: এ বার স্যামসাং আনছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার গ্যালাক্সি এ সিরিজ

আমেরিকাতে এই ফোন বাণিজ্যিক ভাবে বাজারে এলেও ভারতে এখনও তা আসেনি। তবে আমেরিকাতে এই ফোন দু’টি বাণিজ্যিক ভাবে বাজারে এলেও ভারতে এখন থেকেই শুরু হয়ে গেছে ফোন বুকিং। চলতি মাসের ৮ থেকে ২২ তারিখ পর্যন্ত চলবে এই বুকিং। এই স্মার্টফোন দু’টি বুক করা যাবে অ্যামাজন,ফ্লিপকার্ট-সহ নানা অনলাইন সাইটে। ২৩ অগস্ট ভারত-সহ গোটা বিশ্বের বাজারে আসতে চলেছে জোড়া নয়া স্মার্টফোন। বিশেষজ্ঞদের মতে রেডমি, শাওমি এবং অন্যান্য স্মার্টফোনগুলি যে ভাবে দ্রুত বাজার দখল করছে তাই এক সঙ্গে দু’টি ফোন বাজারে আনল স্যামসং।

এই দুই ফোন স্মার্টফোনপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয় হবে বলেই মনে করছে এই বহুজাতিক মোবাইল প্রস্তুতকারক সংস্থা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন