ভারতে ট্যাবলেট পোর্টফোলিও সম্প্রসারণে স্যামসাং বুধবার নিয়ে এল গ্যালাক্সি ট্যাব এ১০.১ এর পাশাপাশি গ্যালাক্সি ট্যাব এস৫ই। গ্যলাক্সি ট্যাব এস৫ই প্রিমিয়াম মিড-রেঞ্জের ট্যাবলেটে সুপার এএমওএলইডি ডিসপ্লের সঙ্গে থাকছে কোয়াড স্পিকারের মতন বৈশিষ্ট যেখানে গ্যালাক্সি ট্যাব এ১০.১ ডিভাইসটি মাল্টিমিডিয়া এক্সপিরিয়েন্সে ফোকাস করবে।

ট্যাবলেটের বাজারে বেশ কিছু নতুনত্ব ও আকর্ষণীয় ফিচারস নিয়ে লঞ্চ করল স্যামসাং-এর নতুন ট্যাবলেট গ্যালাক্সি ট্যাব এ১০.১ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই। গ্যালাক্সি ট্যাব এস৫ই ওয়াই-ফাই মডেলটির দাম ৩৫,৯৯৯ টাকা, যেখানে ওয়াই-ফাই+ এলটিই মডেলের দাম পড়ছে ৩৯,৯৯৯ টাকা। অপরদিকে, গ্যালাক্সি ট্যাব এ১০.১ ওয়াই-ফাই এবং ওয়াই-ফাই+ এলটিই মডেল দুটির দাম পড়বে ১৪,৯৯৯ এবং ১৯,৯৯৯ টাকা। সিলভার, ব্ল্যাক এবং গোল্ড এই তিনটি রঙেই মিলবে এই ডিভাইস দুটি।

গ্যালাক্সি ট্যাব এস৫ই

পাতলা এবং হালকা ওজনের ট্যাবলেট হিসেবে স্যামসাং বাজারে নিয়ে এল গ্যালাক্সি ট্যাব এস৫এ। এর মেটাল বডিটির পরিমাপ হল ৫.৫এমএম যার ওজন প্রায় ৪০০গ্রাম। স্যমসং-এর এই নতুন ট্যাবলেটে থাকছে বেশ কতগুলি আকর্ষণীয় ফিচারস। কী সেই ফিচারস দেখে নেওয়া যাক...

আরও পড়ুন: এক ফোনে আটটি ক্যামেরা! চমকে দিতে নয়া মোবাইল আনছে ‘সোনি’

  • ১০.৫ ইঞ্চি সুপার এএমওএলইডি ডিসপ্লে।
  • ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ প্রসেসর থাকছে।
  •  পিছনের এবং সামনের ক্যামেরা দুটি ১৩ এবং ৮ মেগাপিক্সেলের রাখা হয়েছে।
  • ৭০৪০এমএএইচ এর ব্যাটারি ক্যাপাসিটি থাকছে। একবার চার্জ দিলে ট্যাবলেটটি প্রায় ১৪ ঘণ্টা টানা চলবে বলে দাবি স্যামসাং কর্তৃপক্ষ।
  • এ ছাড়াও থাকছে ফেস আনলকিং এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতন ফিচারস।

ভারতের বাজারে ২৪ জুন থেকে বিভিন্ন দোকান, স্যামসাং ই-শপ এবং স্যামসাং অপেরা হাউসে এই ফোনটির বিক্রি চালু হবে। এ ছাড়াও ওয়াই-ফাই এর মডেলটি আমাজন এবং ওয়াই-ফাই+ এলটিই ফ্লিপকার্টে বিক্রি করা হবে।

আরও পড়ুন: স্যামসাংয়ের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা এখন রিয়েলমির 'প্রিমিয়াম কিলার'-এ

গ্যালাক্সি ট্যাব এ১০.১

গ্যালাক্সি ট্যাব এ১০.১ মডেলটি আসছে মেটাল বডি নিয়ে যেখানে ৪০০ এনআইটিএস উজ্জ্বলতার সঙ্গে থাকছে ১০.১ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ২জিবি র‍্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে স্যামসাং তাঁর নিজস্ব এক্সিনস ৭৯০৪ প্রোসেসর এই ট্যাবলেটে রয়েছে। সামনের এবং পিছনের ক্যামেরা দুটি হল ৮ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেলের।এই ট্যাবলেটটি এন্ড্রয়েড পাই-এর মাধ্যমে চলবে এবং থাকছে ৬১৫০এমএএইচ এর ব্যাটারি ব্যাকআপ। এ ছাড়াও এই ট্যাবলেটে থাকছে পেরেন্টাল কন্ট্রোল যা ছোট বাচ্চাদের জন্য সময় নির্ধারণ করে দেবে ব্যবহার করার জন্য। এই ট্যাবলেটের ওয়াই-ফাই মডেলটি ২৬ জুন থেকে আমাজন এবং স্যামসাং ই-শপে পাওয়া যাবে। গ্যালাক্সি ট্যাব এ১০.১(ওয়াই-ফাই+ এলটিই) ১ জুলাই থেকে বিভিন্ন রিটেল স্টোর সহ স্যামসাং ই-শপ, আমাজন এবং স্যামসাং-এর অপেরা হাউসগুলিতে।