বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার সমন্বিত গ্যালাক্সি এম৪০ মডেল মঙ্গলবার বাজারে নিয়ে এল স্যামসাং। এম সিরিজের এই নয়া মডেলটি চার নম্বর স্মার্টফোন হিসেবে আনা হয়েছে।

এই ফোনে থাকছে ইনফিনিটি-ও ডিসপ্লে, ট্রিপল ক্যামেরা সেট আপ এবং স্ন্যাপড্রাগন ৬ সিরিজ এসওসি প্রসেসরের মতো বেশ কিছু নয়া ফিচার। আগামী ১৮ জুন থেকে অ্যামাজনে এই ফোনের বিক্রি চালু হবে, দাম পড়বে প্রায় ২০ হাজার টাকা।

মিড নাইট ব্লু এবং সি ওয়াটার ব্লু— এই দু’টি আকর্ষণীয় রং নিয়ে বাজারে পা রাখতে চলেছে গ্যালাক্সি এম৪০। এই ফোনে রয়েছে ৬.৩ ইঞ্চির (১০৮০*২৩৪০ পিক্সেল) ফুল এইচডি+ ডিসপ্লে, ৩৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনের সামনের ক্যামেরার বাঁদিকে থাকছে পাঞ্চ-হোল বা ইনফিনিটি-ও ডিসপ্লে। গ্যালাক্সি এম৪০-তে যে তিনটি ক্যামেরা সেট আপ করা হয়েছে সেটিতে ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর কার্যকর হবে এবং সেলফি প্রেমীদের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। গতকাল, সোমবার বলিউড নায়িকা দিশা পাঠানি তাঁর শেয়ার করা একটি ভিডিও-তে জানান, এই ফোনে থাকছে অ্যানড্রয়েড ৯.০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি র‍্যাম এবং স্ন্যাপড্রাগন ৬৭৫ এসওসি প্রসেসর, যেটি ২.০ গিগাহার্টজের স্পিড দেবে।

আরও পড়ুন: দাগ-আঁচড় পড়বে না মোবাইলে! নয়া ফিচারওয়ালা ‘জেড-৫-এক্স’ ভারতে আনছে ভিভো

 

মাই স্মার্ট প্রাইজের একটি রিপোর্টে বলা হয়, গ্যালাক্সি এম৪০-র বিশেষ ফিচারগুলি অ্যানড্রয়েড এন্টারপ্রাইজ সল্যুশন ডিরেক্টরিতে দেখানো হয়েছে। ভারতের স্যামসাং-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আসিম ওয়ার্সি বলেন, ‘‘ভারতের স্মার্টফোনের বাজারে অল্প সময়ের মধ্যেই যে ভাবে গ্যালাক্সির এম সিরিজ অপ্রত্যাশিত সাফল্য অর্জন করেছে, আমার বিশ্বাস, লক্ষ লক্ষ গ্রাহক স্যামসাং গ্যালাক্সি এম৪০ মডেলটি ব্যবহার করে খুশি হবেন।’’

আরও পড়ুন: শিল্প চায় কম আয়কর, মন্ত্রক লক্ষ্যমাত্রাই