Advertisement
২৩ জুলাই ২০২৪
sbi

গৃহঋণে সুদ কমাল স্টেট ব্যাঙ্ক, উৎসবের এই উপহারে থাকছে একটাই শর্ত

৩০ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে সর্বনিম্ন ৬.৯০ শতাংশ এবং ৩০ লক্ষ টাকার উপর গৃহঋণের ক্ষেত্রে সর্বনিম্ন ৭ শতাংশ হারে সুদ দিতে হবে।

গৃহঋণে কমছে সুদ।

গৃহঋণে কমছে সুদ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ১৬:৫০
Share: Save:

দেশ জুড়ে উৎসবের মরসুম শুরু হয়ে গিয়েছে। তার মধ্যেই গৃহঋণে সুদ কমিয়ে উপহার দিতে তৈরি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)‌। দেশের বৃহত্তম ব্যাঙ্ক বুধবার জানিয়েছে, ৭৫ লক্ষ টাকার উপরে গৃহঋণের সুদে ২৫ বেসিস পয়েন্ট (বিপিএস) পর্যন্ত ছাড় মিলবে। শর্ত একটাই। ঋণের আবেদন করতে হবে ব্যাঙ্কের ডিজিটাল প্ল্যাটফর্ম ইয়োনো (YONO)-র মাধ্যমে। এর পরে আবেদনকারীর সিবিল স্কোর অনুযায়ী এই ছাড় মিলবে।

উৎসবকালীন অফারে আগেই বেশ কয়েকটি সুবিধা ঘোষণা করেছে এসবিআই। ৩০ লক্ষ থেকে ২ কোটি টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে ক্রেডিট স্কোর ভিত্তিক ছাড়ের পরিমাণ ১০ বিপিএস থেকে বাড়িয়ে ২০ বিপিএস করা হয়েছে। এই সুবিধা দেশের সর্বত্রই মিলবে।

আরও পড়ুন: আইসক্রিমে মাংসের ফ্লেভার, স্বাদের সঙ্গে স্বাস্থ্যের জন্যও ভাল বলে দাবি সংস্থার

দেশের ৮টি মেট্রো শহরের গ্রাহকদের জন্য সুবিধা আরও বেশি। ৩ কোটি টাকা পর্যন্ত গৃহঋণের উপর অতিরিক্ত ৫ বিপিএস ছাড় ঘোষণা করেছে স্টেট ব্যাঙ্ক। এই অতিরিক্ত ৫ বিপিএস ছাড় মিলবে শুধুমাত্র ইয়োনো-র মাধ্যমে আবেদন করলেই।

এই অফারে ৩০ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণের ক্ষেত্রে সর্বনিম্ন ৬.৯০ শতাংশ এবং ৩০ লক্ষ টাকার উপর গৃহঋণের ক্ষেত্রে সর্বনিম্ন ৭ শতাংশ হারে সুদ দিতে হবে।

এসবিআই-এর রিটেল ও ডিজিটাল ব্যাঙ্কিং বিভাগের ম্যানেজিং ডিরেক্টর সি এস শেট্টি বলেন, “সুদের পরিমাণ কমিয়ে দেওয়াটা গ্রাহকদের স্বপ্নের বাড়ি বানানোর জন্য আকৃষ্ট করবে বলেই মনে করা হচ্ছে। কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদা বাড়ছে। সে দিকে লক্ষ্য রেখেই প্রয়োজন ও চাহিদা মতো সুযোগ সুবিধা দেবে ব্যাঙ্ক।” উৎসবকালীন অফার হিসেবে গত মাসেই এসবিআই গাড়ি, সোনা এবং ব্যক্তিগত ঋণের ক্ষেত্রে প্রসেসিং ফি পুরোপুরি তুলে দিয়েছে। এ বার বাড়তি সুবিধা গৃহঋণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

home loan yono sbi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE