Advertisement
০৩ মে ২০২৪
bank

১ জুলাই থেকে ৪ বারের বেশি টাকা তুললে বাড়তি চার্জ, এসবিআই-এর নয়া নিয়ম

এ বার থেকে বেসিক সেভিংস ব্যাঙ্ক ডিপোজ়িট (বিএসবিডি) আমানতকারীদের ১৫-৭৫ টাকা চার্জ দিতে হবে  বিভিন্ন পরিষেবা পেতে গেলে।

চার্জ বাড়ছে এসবিআইয়ের পরিষেবায়।

চার্জ বাড়ছে এসবিআইয়ের পরিষেবায়। — ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৭:২৩
Share: Save:

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)-র এক শ্রেণীর আমানতকারীকে এ বার গুনতে হবে বাড়তি অর্থ।
যে সব অ্যাকাউন্টে ন্যূনতম টাকা রাখার বাধ্যবাধকতা নেই সেই ক্ষেত্রে এটিএম বা ব্যাঙ্কের শাখা থেকে মাসে ৪ বারের বেশি টাকা তুললে গ্যাঁটের বাড়তি কড়ি খরচ করতে হবে। আগামী ১ জুলাই থেকেই চালু হচ্ছে ওই নিয়ম।

এসবিআই সূত্রে জানা গিয়েছে, এ বার থেকে বেসিক সেভিংস ব্যাঙ্ক ডিপোজ়িট (বিএসবিডি) আমানতকারীদের ১৫-৭৫ টাকা চার্জ দিতে হবে বিভিন্ন পরিষেবা পেতে গেলে। এর সঙ্গে যোগ হবে জিএসটি-ও। তবে এই নিয়ম সাধারণ সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের ক্ষেত্রে জারি করা হবে না। তবে এটিএম বা ব্যাঙ্কের শাখায় আর্থিক লেনদেন ছাড়া অন্যান্য কাজগুলি বিনা খরচাতেই করা যাবে। এ ছাড়া চেকবই পেতেও বাড়তি চার্জ দিতে হবে বলে এসবিআই সূত্রে খবর। তার সঙ্গেও জিএসটি যোগ হতে চলেছে। তবে প্রবীণ নাগরিকদের ওই নিয়মের আওতার বাইরে রাখা হয়েছে।

দেশের একটি বড় অংশের মানুষকে ব্যাঙ্কিং পরিষেবার আওতায় আনতেই বিএসবিডি নামক বিশেষ অ্যাকাউন্ট খোলা হয়েছিল। তার মধ্যে রয়েছেন দরিদ্র মানুষরাও। ওই আমানতে পরিষেবা প্রদানের ক্ষেত্রে নয়া নিয়মের জেরে প্রশ্নের মুখে পড়েছে এসবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bank SBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE