Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: টাটার সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে ২ ক্যানসার হাসপাতাল, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

মমতা জানিয়েছেন, রাজ্যের ২৫ শতাংশ ক্যানসার রোগী মুম্বই যান। তাঁদের অসুবিধের কথা ভেবেই টাটার সঙ্গে যোগাযোগ করে তাঁর সরকার।

নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৬:৩০
Share: Save:

ক্যানসারের চিকিৎসা করাতে আর মুম্বই ছুটতে হবে না। টাটা মেমোরিয়াল এ বার বাংলাতেই আসছে। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টাটা গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে রাজ্য সরকার বাংলায় দু’টি ক্যানসার হাসপাতাল গড়তে চলেছে বলে জানিয়েছেন তিনি, যার একটি হবে কলকাতার এসএসকেএম-এ। অন্যটি হবে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। রাজ্যবাসীর সুবিধার্থেই এমন পদক্ষেপ বলে জানিয়েছেন তিনি।

পড়ুয়াদের জন্য ক্রেডিট কার্ড প্রকল্পের সূচনায় বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই ক্যানসার হাসপাতালের ঘোষণা করেন তিনি। বলেন, ‘‘বাংলার ক্যানসার রোগীদের ২৫ শতাংশই মুম্বইয়ের টাটা ক্যানসার হাসপাতালে চিকিৎসা করাতে যান। টাটা সেন্টারের যে হাসপাতাল রয়েছে ওখানে। কিন্তু ওখানে থাকা, খাওয়া, যোগাযোগে ভীষণ অসুবিধেয় পড়তে হয়। ডাক্তার দেখানোর তারিখ পাওয়ার ক্ষেত্রেও ভীষণ অসুবিধে হয়। মানুষ সমস্যায় পড়েন। সেই নিয়ে চিন্তাভাবনার পর আমরা টাটা মেমোরিয়ালের সঙ্গে যোগাযোগ করেছিলাম। মু্ম্বইতে যে রকম রয়েছে, টাটা মেমোরিয়াল এবং বাংলার সরকার মিলে রাজ্যে সে রকম দু’টি ক্যানসার হাসপাতাল গড়বে। একটি এসএসকেএম হাসপাতালে, অন্যটি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।’’

মুখ্যমন্ত্রী জানান, বাংলায় ক্যানসার হাসপাতাল হলে মানুষকে আর চিকিৎসা করাতে বাইরে যেতে হবে না। তিনি বলেন, ‘‘রাজ্যে হাসপাতাল হলে আর বাইরে যেতে হবে না বাংলার মানুষকে। এখানেই ক্যানসারের সব চিকিৎসা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE