Advertisement
০২ মে ২০২৪
Senco Gold & Diamonds

বিপুল সাড়া সেনকো গোল্ডের প্রথম শেয়ারে

সেনকোর ম্যানেজিং ডিরেক্টর শুভঙ্কর সেন বলেন, ‘‘আমাদের সংস্থার শেয়ার কেনার জন্য সাধারণ মানুষ এবং বড় লগ্নিকারীদের তরফে যে সাড়া পাওয়া গিয়েছে, তা অভূতপূর্ব।”

An image of gold jewellery

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ০৭:২৯
Share: Save:

বাজারে প্রথম বার শেয়ার বিক্রি (আইপিও) করতে নেমে লগ্নিকারীদের কাছ থেকে প্রয়োজনের তুলনায় অনেক বেশি আবেদন পেল এ রাজ্যের অন্যতম গয়না বিক্রেতা সেনকো গোল্ড। ৯৪ লক্ষেরও বেশি (৯৪,১৮,৬০৩টি) শেয়ার বিক্রি করে ৪০৫ কোটি টাকা তোলার পরিকল্পনা করেছে সংস্থা। বুধবার ছিল আইপিও-র দ্বিতীয় দিন। মূলত খুচরো এবং বড় মাপের লগ্নিকারীরা আবেদন করেন এ দিন। যোগ দিয়েছিল কিছু আর্থিক সংস্থা এবং ব্যাঙ্কও। পরিসংখ্যান অনুযায়ী, দু’দিনে সেনকোর শেয়ার কেনার জন্য মোট আবেদন জমা পড়েছে প্রয়োজনের তুলনায় ২.৬৮ গুণ বেশি। আজ বৃহস্পতিবার শেয়ার বিক্রি (ইসু) বন্ধ হবে। শেষ দিনে আবেদনপত্র দাখিল করবে বিশেষ করে আগ্রহী আর্থিক সংস্থা এবং ব্যাঙ্ক।

সেনকোর ম্যানেজিং ডিরেক্টর শুভঙ্কর সেন বলেন, ‘‘আমাদের সংস্থার শেয়ার কেনার জন্য সাধারণ মানুষ এবং বড় লগ্নিকারীদের তরফে যে সাড়া পাওয়া গিয়েছে, তা অভূতপূর্ব। ইতিমধ্যেই প্রয়োজনের আড়াই গুণেরও বেশি আবেদন জমা পড়েছে। তা আরও বাড়বে বৃহস্পতিবার আর্থিক সংস্থা এবং ব্যাঙ্কগুলি আবেদনপত্র জমা দিলে।’’ তাঁর দাবি, গয়নার ব্যবসার সব থেকে বড় পুঁজি ক্রেতাদের বিশ্বাস অর্জন। সেনকো সেটা করতে পেরেছে বলেই বাজারে নথিবদ্ধ হতে চলা সংস্থার শেয়ারে লগ্নি করতে এতটা ভরসা পাচ্ছেন সাধারণ মানুষ। আবেদনকারীদের মধ্যে সংস্থারই বহু ক্রেতা রয়েছেন।

রাজ্যে খুচরো গয়না বিক্রির বাজারে সেনকো গোল্ডই প্রথম সংস্থা, যারা শেয়ার ছাড়ছে। শুধু সোনা নয়, তাদের মোট ব্যবসার একটা বড় অংশ জুড়ে রয়েছে হিরের গয়নাও। শুভঙ্করবাবু জানান, হিরের চাহিদা এখন দ্রুত বাড়ছে। প্ল্যাটিনামও বিক্রি করা হয়। সেনকো গোল্ড গয়না বিক্রি করে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস ব্র্যান্ড-নামে। দেশে ১৪০টার মতো বিপণি (শো-রুম)। শেয়ার বিক্রি করে হাতে আসা অর্থের বেশিরভাগটাই নতুন বিপণি খুলতে খরচ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Senco Gold & Diamonds Share Market Investment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE