Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সেনসেক্সের চোখ এখন ৫০ হাজারে 

নিজস্ব প্রতিবেদন 
কলকাতা ১২ জানুয়ারি ২০২১ ০৩:৪১
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

রেকর্ড ভেঙে রেকর্ড গড়া ভারতীয় শেয়ার বাজারের কাছে এখন আর নতুন কোনও ব্যাপার নয়। তবে যেটা তাৎপর্যপূর্ণ, সোমবারের দৌড়ের শেষে সেনসেক্সের সামনে এখন ঠিক পরের মাইলস্টোনটাই হল ৫০,০০০। বিশেষজ্ঞেরা বলছেন, বাকি পথটুকুতে একমাত্র স্পিডব্রেকার সম্ভবত করোনার নতুন স্ট্রেনের ধাক্কায় বিশ্ব বাজারে বিরূপ প্রভাব।

এ দিন সেনসেক্স প্রথম বার ৪৯ হাজারের গণ্ডি পার করেছে। ৪৮৬.৮১ পয়েন্ট উঠে দৌড় শেষ করেছে ৪৯,২৬৯.৩২ অঙ্কে। ১৩৭.৫০ পয়েন্ট উঠে নিফ্‌টি হয়েছে ১৪,৪৮৪.৭৫।

সূচককে সামগ্রিক ভাবে টেনে তুলেছে তথ্যপ্রযুক্তি, গাড়ি, ভোগ্যপণ্য এবং ওষুধ সংস্থাগুলির শেয়ার। অন্য দিকে, ধাতু, গণমাধ্যম এবং রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সূচক পড়েছে। তবে শেষ বেলার লেনদেনে পরিস্থিতি কিছুটা সামলেছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি। গত কয়েক দিন ভাল দৌড়ের পর এ দিন অবশ্য মাঝারি এবং ছোট স্টকগুলি কিছুটা মাথা নামিয়েছে।

Advertisement

এই অবস্থায় আগামী কয়েকটা দিন লগ্নিকারীদের কৌশল কী হবে? সংশ্লিষ্ট মহলের একাংশের বক্তব্য, বাজার এখন তাকিয়ে রয়েছে অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে বাকি সংস্থাগুলির ফলাফলের দিকে। সূচককে ইন্ধন জোগাবে দেশে করোনা প্রতিষেধক প্রয়োগের পথ প্রশস্ত হওয়াও। তবে অন্য অংশের মতে, করোনার নতুন স্ট্রেনের জন্য কয়েকটি দেশে লকডাউন, কৃষি বিল নিয়ে সুপ্রিম কোর্টে মামলা কোন পথে গড়ায়, এই সমস্ত দিকেও নজর রাখছেন লগ্নিকারীরা।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement