Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sensex

Sensex: মুনাফার টানে নামল সূচক

বাজার বিশেষজ্ঞদের বক্তব্য, একটা সময় ছিল যখন ভারতের বাজার তেজি বা দুর্বল হত বিশ্বের বাকি দেশগুলির বাজারের দিকে তাকিয়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৬:১৫
Share: Save:

মঙ্গলবার ৬২,০০০ পয়েন্ট ছুঁয়েও লগ্নিকারীদের মুনাফা ঘরে তোলার হিড়িকে নেমে এসেছিল সেনসেক্স। একই কারণে শেয়ার বাজার পড়ল বুধবারও। আগের দিন ৪৯.৫৪ পয়েন্ট পড়ার পর এ দিন সেনসেক্সের পতন হয়েছে ৪৫৬.০৯ অঙ্ক। নিফ্‌টি পড়েছে ১৫২.১৫। দুই সূচক থেমেছে যথাক্রমে ৬১,২৫৯.৯৬ ও ১৮,২৬৬.৬০ অঙ্কে। তবে এ দিন টাকার দাম অনেকটাই বেড়েছে। প্রতি ডলারের দাম ৪৭ পয়সা কমে দাঁড়িয়েছে ৭৪.৮৮ টাকা।

বাজার বিশেষজ্ঞদের বক্তব্য, একটা সময় ছিল যখন ভারতের বাজার তেজি বা দুর্বল হত বিশ্বের বাকি দেশগুলির বাজারের দিকে তাকিয়ে। কিন্তু বেশ কিছু দিন ধরেই এ দেশের শেয়ার বাজার ওঠা-নামা করছে নিজের মর্জিতে। হালে অনেক সময়েই বিশ্বের বাজারগুলিতে পতন হলেও ভারতের সূচক ছুঁয়েছে রেকর্ড অঙ্ক। আবার বুধবার হয়েছে ঠিক উল্টো।

সূচকের এই পতনকে অবশ্য স্বাগত জানিয়েছেন বিশেষজ্ঞেরা। স্টুয়ার্ট সিকিউরিটিজ়ের চেয়ারম্যান কমল পারেখ বলেন, ‘‘বাজারে নগদের জোয়ার চলতে থাকায় বিভিন্ন শেয়ারের দাম কৃত্রিম ভাবে অনেকটা উপরে উঠে রয়েছে। তাই সংশোধন জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE