Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sensex

বাজার ফের ৬২ হাজারে

শুক্রবার ৬২৯.০৭ পয়েন্ট উঠে সূচকটি পৌঁছয় ৬২,৫০১.৬৯ অঙ্কে। আর এক সূচক নিফ্‌টি থামে ১৮,৪৯৯.৩৫-এ। ডলারের নিরিখে টাকার দামও বেড়েছে এ দিন। এক ডলার ১২ পয়সা পড়ে নামে ৮২.৬০ টাকায়।

An image of Sensex

অর্থনীতি নিয়ে আশা এবং বিদেশি লগ্নিকারী সংস্থাগুলির বিনিয়োগ সেনসেক্সকে ফের ৬২ হাজারের ঘরে পৌঁছে দিল। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৯:০০
Share: Save:

বিশ্ব জুড়ে বেশিরভাগ শেয়ার বাজারে চাঙ্গা ভাব, দেশে স্বাভাবিক বর্ষার পূর্বাভাস, কিছু সংস্থার হিসাবের খাতায় উন্নতি, অর্থনীতি নিয়ে আশা এবং বিদেশি লগ্নিকারী সংস্থাগুলির বিনিয়োগ সেনসেক্সকে ফের ৬২ হাজারের ঘরে পৌঁছে দিল। শুক্রবার ৬২৯.০৭ পয়েন্ট উঠে সূচকটি পৌঁছয় ৬২,৫০১.৬৯ অঙ্কে। আর এক সূচক নিফ্‌টি থামে ১৮,৪৯৯.৩৫-এ।

ডলারের নিরিখে টাকার দামও বেড়েছে এ দিন। এক ডলার ১২ পয়সা পড়ে নামে ৮২.৬০ টাকায়।

সামগ্রিক লোকসান কিছুটা কমায় বেশ কিছু দিন পরে আজ টেলি সংস্থা ভোডাফোন আইডিয়ার শেয়ার দর ১ শতাংশের বেশি বেড়েছে। বিএসই-তে হয়েছে ৭.০৭ টাকা। মার্চ ত্রৈমাসিকে তাদের ক্ষতি হয়েছে ৬৪১৮.৯০ কোটি টাকায়। গত বছর ছিল ৬৫৬৩.১০ কোটি। দৈনন্দিন ব্যবসা থেকে আয় প্রায় ৩% বেড়ে ছুঁয়েছে ১০,৫৩১.৯০ কোটি টাকা। সংযুক্তির পরে প্রথম বার ভোডাফোন আইডিয়ার ব্যবসা থেকে বার্ষিক আয় মাথা তুলেছে মাসুল বৃদ্ধি এবং ৪জি গ্রাহক সংখ্যা বাড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex Economy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE