• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিনের শুরুতেই চাঙ্গা শেয়ার বাজার, রেকর্ড গড়ে সেনসেক্স ৪১,৮৯৩

BSE
ঊর্ধ্বমুখী শেয়ার বাজার। —প্রতীকী চিত্র।

Advertisement

সপ্তাহের শুরুতেই রেকর্ড গড়ল শেয়ার সূচক সেনসেক্স। সোমবার দিনের শুরুতেই ২৯৩.৬৯ পয়েন্ট বেড়ে ৪১,৮৯৩.৪১-এ পৌঁছয়, যা সর্বকালীন রেকর্ড। ৮০.৯৫ পয়েন্ট বেড়ে নিফটি গিয়ে ঠেকে ১২,৩৩৭.৭৫-এ। ব্যাঙ্কিং, তথ্যপ্রযুক্তি, ধাতু এবং ওষুধ কোম্পানিগুলির শেয়ারের দাম ঊর্ধ্বমুখী হওয়াতেই বাজার চাঙ্গা হয়ে ওঠে বলে জানা গিয়েছে। 

এ দিন বাজার খোলার পর বেলা ৯টা বেজে ৫৫ মিনিটেই সেনসেক্স ২০৭.২৮ পয়েন্ট বেড়ে হয় ৪১,৮০৭.০০। ৫২.২৫ পয়েন্ট বেড়ে নিফটি এসে ঠেকে ১২,৩০৯.০৫-এ। সেইসময় ইনফোসিস, কোল ইন্ডিয়া, সান ফার্মা, উইপ্রো-র মতো সংস্থার শেয়ারের দাম ঊর্ধ্বমুখী ছিল।

তেল, সোনার দাম চোকাতে ভারতের মাথাব্যথা বাড়বে, মাথাচাড়া দিতে পারে আইএস আরও পড়ুন

তবে ইয়েস ব্যাঙ্ক, টাটা মোটরস, ভারতী ইনফ্র্যাটেল এবং ইউপিএল-এর মতো সংস্থাগুলির শেয়ারের দাম ছিল তুলনামূলক কম। এ দিনের বাজার চাঙ্গা হওয়ার পিছনে মূলত ইনফোসিস, আইসিআইসিআই ব্যাঙ্ক, লারসেন অ্যান্ড টুবরো এবং কোটাক মহিন্দ্রার অবদানই সবচেয়ে বেশি ছিল। এই চার সংস্থার শেয়ার দরের উপর ভিত্তি করেই এক ধাক্কায় সেনসেক্স ১৫০ পয়েন্ট বেড়ে যায়। 

মার্কিন ড্রোন হামলায় ইরানের সেনাকর্তা কাসেম সোলেমানির মৃত্যু এবং তার পরবর্তী রকেট হামলার জেরে গত সপ্তাহে শেয়ার বাজারে পতন হয়। তবে সপ্তাহের শুরুতেই বাজার চাঙ্গা হয়ে ওঠায় আশার আলো দেখছেন বিনিয়োগকারীরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন