Advertisement
২১ মে ২০২৪
Share Market

দিনভর স্থবির শেয়ার মার্কেট, ২৯ পয়েন্ট নামল সেনসেক্স, ৮ পয়েন্ট উঠল নিফটি

দিনের শেষে সোমবারের তুলনায় ২৯.০৭ পয়েন্ট নেমে ৬৬,৩৫৫.৭১ পয়েন্টে থামল সেনসেক্সের সূচক। সেনসেক্স ক্ষতির মুখে পড়লেও, ৮.১৫ পয়েন্ট বেড়ে ১৯,৬৮০.৬০ পয়েন্টে শেষ করেছে নিফটি।

Share market

শেয়ার বাজারে উত্থান জেএসডব্লিউ স্টিল, টাটা স্টিল, এনটিপিসি-র। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৬:৫৮
Share: Save:

মেটাল সেক্টরের উপর ভর করে কোনও রকমে মুখরক্ষা করল শেয়ার বাজার। মঙ্গলবার সারা দিন শেয়ার বাজারে তেমন উত্থানপতন ছিল না। সেনসেক্সে এ দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬৬,৫৫৯.২৯ পয়েন্ট, সর্বনিম্ন ৬৬,১৭৭.৬২ পয়েন্ট। দিনের শেষে সোমবারের তুলনায় ২৯.০৭ পয়েন্ট নেমে ৬৬,৩৫৫.৭১ পয়েন্টে থামল সেনসেক্সের সূচক। সেনসেক্স ক্ষতির মুখে পড়লেও, ৮.১৫ পয়েন্ট বেড়ে ১৯,৬৮০.৬০ পয়েন্টে শেষ করেছে নিফটি।

Sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে সপ্তাহের দ্বিতীয় দিন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই)-তে সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে মেটাল সেক্টর। বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই)-তে ৩.৩৬ শতাংশ লাভ করে এই তালিকায় শীর্ষে ইউটিলিটি সেক্টর। এনএসই এবং বিএসইতে মেটাল সেক্টরের লাভের পরিমাণ ২.৯৪ এবং ২.৮৮ শতাংশ। বিএসইতে ইউটিলিটি এবং মেটাল সেক্টরের পরে রয়েছে পাওয়ার, বেসিক মেটেরিয়াল। অন্য দিকে, বিএসইতে ক্ষতির তালিকায় রয়েছে এফএমসিজি, ক্যাপিটাল গুডস, রিয়্যালটি, ব্যাঙ্কেক্স, আইটি। এফএমসিজির ক্ষতির পরিমাণ ০.৭৫ শতাংশ, ক্যাপিটাল গুডসের ০.৬৪ শতাংশ।

সংস্থাগুলির তালিকায় মঙ্গলবার সেনসেক্সে সর্বাধিক লাভের তালিকায় রয়েছে জেএসডব্লিউ স্টিল, টাটা স্টিল, এনটিপিসি, আলট্রাটেক সিমেন্ট, টাইটান। এর মধ্যে জেএসডব্লিউ স্টিল এবং টাটা স্টিলের লাভের পরিমাণ ৩.৩৩% এবং ৩.২৫%। নিফটি ৫০-এ সর্বাধিক লাভ করেছে হিন্দালকো ইন্ডাস্ট্রিজ় ৩.৮২ শতাংশ। ক্ষতির তালিকায় সবার উপরে এশিয়ান পেন্টস, ৪ শতাংশেরও বেশি ক্ষতি হয়েছে তাদের। তালিকায় দ্বিতীয় আইটিসি, ‘ডিমার্জার’-এর ঘোষণার ফলে টানা ক্ষতির মুখ দেখছে এই সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE