Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

শেষ বেলায় ঝোড়ো ব্যাটিংয়ে নজির গড়ে ৬৬ হাজারের ঘরে সেনসেক্স

বৃহস্পতিবারের তুলনায় ৫০২.০১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে সেনসেক্স থেমেছে ৬৬,০৬০.৯০ পয়েন্টে। ১৫০.৭৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নিফটি থেমেছে ১৯,৫৬৪.৫০ পয়েন্টে।

 Share market today: Sensex gains 502 points nifty gains 150 points

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৬:৫৪
Share: Save:

শেষ ভাল যার, সব ভাল তার। প্রাচীন এই প্রবাদকে আরও এক বার বাস্তবায়িত করে দেখাল শেয়ার বাজার। শুক্রবার সকাল থেকে শেয়ার বাজারের সূচক ঊর্ধ্বমুখী থাকলেও উল্লেখযোগ্য কিছুই ছিল না। কিন্তু শেষ ৪০ মিনিটে সব হিসাব বদলে দিয়ে নজির গড়ল সেনসেক্স এবং নিফটি। দিনের শেষে বৃহস্পতিবারের তুলনায় ৫০২.০১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে সেনসেক্স থেমেছে ৬৬,০৬০.৯০ পয়েন্টে। ১৫০.৭৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নিফটি থেমেছে ১৯,৫৬৪.৫০ পয়েন্টে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সপ্তাহের শেষ দিন শেয়ার বাজার বড় চমক দেখালেও এ দিনের এই উত্থানের সারথি আইটি সেক্টর। বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) যথাক্রমে ৪.৩০ এবং ৪.৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে আইটি সেক্টরের সম্পদ। লাভের তালিকায় ৩.৭৪ শতাংশ লাভ করে বিএসইতে আইটি সেক্টররের পরেই রয়েছে টেক সেক্টর। নিফটিতে ৩.৯৪ শতাংশ লাভ করে দ্বিতীয় স্থানে রয়েছে মিডিয়া সেক্টর। সেক্টরগুলির মধ্যে এ দিন বিএসইতে ক্ষতির মুখে পড়েছে কনজ়িউমার ডিউরেবল, পাওয়ার, ইউটিলিটি।

অন্য দিকে, সংস্থাগুলির মধ্যে এ দিন সেনসেক্স এবং নিফটিতে প্রথম পাঁচে সব ক’টিই আইটি সেক্টরের। সেনসেক্সে এই তালিকায় রয়েছে টিসিএস, টেক মহিন্দ্রা, ইনফোসিস, এইচসিএল এবং উইপ্রো। এর মধ্যে টিসিএসের লাভের পরিমাণ ৫.১৩ শতাংশ, টেক মহিন্দ্রা এবং ইনফোসিসের লাভের পরিমাণ ৪ শতাংশের বেশি। সেনসেক্সে শুক্রবার ক্ষতির তালিকায় রয়েছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, পাওয়ার গ্রিড, টাইটান, মারুতি সুজ়ুকি এবং আলট্রাটেক সিমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Share Market News Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE