Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

সপ্তাহের শেষ দিনে ঘুরে দাঁড়াল শেয়ার বাজার, ৪৮০ পয়েন্ট উঠল সেনসেক্স, ১৩৫ পয়েন্ট উঠল নিফটি

সপ্তাহের শেষ দিন ছন্দে ফিরল শেয়ার বাজার। এ দিন সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল সূচক, দুপুরে কিছুটা ক্ষতির মুখে পড়লেও দ্রুত সামাল দেয়।

Symbolic Image.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৭:১৫
Share: Save:

তিন দিন পরে ছন্দে ফিরল শেয়ার বাজার। ৩১ জুলাই শেষ বার লাভের মুখ দেখেছিল শেয়ার বাজার, তার পর টানা তিন দিন ক্ষতির মুখে পড়েছে সূচক। সপ্তাহের শেষ দিন ছন্দে ফিরল শেয়ার বাজার। এ দিন সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল সূচক, দুপুরে কিছুটা ক্ষতির মুখে পড়লেও দ্রুত সামাল দেয়। বৃহস্পতিবারের তুলনায় ৪৮০.৫৭ পয়েন্ট উঠে সেনসেক্স দৌড় শেষ করল ৬৫,৭২১.২৫ পয়েন্টে। ১৩৫.৩৫ পয়েন্ট উঠে ১৯,৫১৭ পয়েন্টে শেষ করল নিফটি।

সেক্টরগুলির তালিকায় শুক্রবার বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) অধিকাংশ সেক্টরই লাভের মুখ দেখেছে। বিএসইতে সর্বাধিক লাভ করেছে আইটি, টেলিকম এবং টেক সেক্টর। এর মধ্যে শীর্ষে থাকা আইটি সেক্টরের লাভের পরিমাণ ১.৪৭ শতাংশ। এনএসইতে এই তালিকায় রয়েছে ইন্ডিয়া ডিজিটাল, আইটি, বেসরকারি কয়েকটি ব্যাঙ্ক। অন্য দিকে, বিএসইতে ক্ষতির মুখে পড়েছে অটো, পাওয়ার, ইউটিলিটি এবং অয়েল অ্যান্ড গ্যাস।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংস্থাগুলির মধ্যে সপ্তাহের শেষ দিনে সেনসেক্সে বাজিমাত করেছে ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, ৩.২৫ শতাংশ বাজারদর বৃদ্ধি পেয়েছে এই সংস্থার। লাভের তালিকায় এর পরে রয়েছে টেক মহিন্দ্রা, উইপ্রো, ভারতী এয়ারটেল। এই তিন সংস্থার প্রতিটি শেয়ার দাম দুই শতাংশেরও বেশি বেড়েছে। নিফটি ৫০-এ লাভের তালিকায় সবার উপরে সিপলা, শুক্রবার তাদের লাভের পরিমাণ ৩.৭৭ শতাংশ। অন্য দিকে, সেনসেক্স এবং নিফটিতে বড় ক্ষতির মুখে পড়েছে স্টেট ব্যাঙ্ক। সেনসেক্সে এই সংস্থার বাজারদর কমেছে ২.৯৪ শতাংশ এবং নিফটিতে ২.৯১ শতাংশ। সেনসেক্সে ক্ষতির তালিকায় স্টেট ব্যাঙ্কের পরে রয়েছে এনটিপিসি, মারুতি সুজুকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty BSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE