Advertisement
০৯ মে ২০২৪
BSE SENSEX

দুরন্ত ছন্দে ব্যাটিং শেয়ার বাজারের, ৫২৯ পয়েন্ট উঠল সেনসেক্স, ১৪৬ পয়েন্ট উত্থান নিফটির

সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৬,৬৫৬.২১ পয়েন্ট, সর্বনিম্ন ৬৬,০১৫.৬৩ পয়েন্ট। সোমবার ছন্দে ছিল নিফটিও, ১৪৬.৯৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নিফটি থামল ১৯,৭১১.৪৫ পয়েন্টে।

Share Market

শেয়ার বাজারে স্টেট ব্যাঙ্কের। —প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৭:১৩
Share: Save:

ছন্দ বজায় রাখল শেয়ার বাজার। শুক্রবার ৬৬ হাজারের মাইলফলক টপকে নজির গড়েছিল সেনসেক্স, সোমবার ঠিক সেখান থেকেই শুরু করল। শুক্রবারের তুলনায় ৫২৯.০৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৬,৫৮৯.৯৩ পয়েন্টে থামল সেনসেক্সের সূচক। এ দিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৬,৬৫৬.২১ পয়েন্ট, সর্বনিম্ন ৬৬,০১৫.৬৩ পয়েন্ট। সোমবার ছন্দে ছিল নিফটিও, ১৪৬.৯৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নিফটি থামল ১৯,৭১১.৪৫ পয়েন্টে।

Sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে সপ্তাহের প্রথম দিন অধিকাংশই সবুজের ঘরে শেষ করেছে। বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এ দিন সর্বোচ্চ লাভের তালিকায় রয়েছে ব্যাঙ্কেক্স, ফিন্যান্স, স্মলক্যাপ। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জেও (এনএসই) ভাল ফল করেছে এই সংক্রান্ত সেক্টরগুলি। এনএসইতে সর্বোচ্চ লাভের তালিকায় রয়েছে মিডিয়া, সরকারি ব্যাঙ্ক, ব্যাঙ্ক, বেসকরকারি ব্যাঙ্ক, ফিন্যান্সিয়াল সার্ভিসেস। বিএসইতে ১ শতাংশের উপরে লাভ করেছে ব্যাঙ্কেক্স এবং ফিন্যান্স সেক্টর। এনএসইতে লাভের তালিকায় শীর্ষে থাকা মিডিয়া সেক্টরের লাভের পরিমাণ ৩.১৫ শতাংশ, সরকারি ব্যাঙ্কের সম্পদ বৃদ্ধি পেয়েছে ২.২৫ শতাংশ, ব্যাঙ্কের ১.৪১ শতাংশ। সোমবার বিএসই এবং এনএসইতে ক্ষতিগ্রস্ত হয়েছে অটো এবং রিয়্যালটি।

ব্যাঙ্কিং এবং ফিন্যান্স সেক্টরগুলির সুদিনে সেনসেক্স এবং নিফটিতে সোমবার সর্বোচ্চ লাভে শেষ করেছে স্টেট ব্যাঙ্ক। সেনসেক্স এবং নিফটিতে এই সংস্থার বাজারদর বৃদ্ধি পেয়েছে ২.৮১ এবং ২.৮৬ শতাংশ। সেনসেক্সে লাভের তালিকায় সবার উপরে স্টেট ব্যাঙ্ক ছাড়াও রয়েছে উইপ্রো, রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, এইচডিএফসি ব্যাঙ্ক। সব ক’টি সংস্থারই লাভের পরিমাণ ২ শতাংশের বেশি। নিফটিতে সবুজ তালিকায় স্টেট ব্যাঙ্কের পরে রয়েছে ড: রেড্ডিজ় ল্যাব, উইপ্রো, গ্র্যাসিম ইন্ডাস্ট্রিজ় এবং এইচডিএফসি ব্যাঙ্ক। অন্য দিকে সোমবার সেনসেক্সে সর্বোচ্চ ক্ষতির তালিকায় রয়েছে টাটা মোটরস, ভারতী এয়ারটেল, টাইটান, জেএসডব্লিউ স্টিল, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। এর মধ্যে টাটা মোটরস ছাড়া সব ক’টি সংস্থারই বাজারদর পড়েছে ১ শতাংশের কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSE SENSEX Share Market Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE