Advertisement
০১ মে ২০২৪
Strike

ক্ষুদ্র শিল্পে ধর্মঘটের ডাক

ক্ষুদ্র সংস্থাগুলির আর্থিক বোঝা বেড়েছে বলে অভিযোগ তুলেছিল বিদ্যুৎ গ্রাহকদের সংগঠন অ্যাবেকা। ওই কারণে আগামী ৩০ জানুয়ারি রাজ্যে ক্ষুদ্র শিল্পে ধর্মঘটের ডাক দিয়েছে তারা।

An image of strike

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ০৫:১৫
Share: Save:

গত বছর থেকে তাদের গ্রাহকদের বিদ্যুৎ পরিষেবার স্থায়ী (ফিক্সড) এবং ন্যূনতম (মিনিমাম) চার্জ বাড়িয়েছে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা। এতে ক্ষুদ্র সংস্থাগুলির আর্থিক বোঝা বেড়েছে বলে অভিযোগ তুলেছিল বিদ্যুৎ গ্রাহকদের সংগঠন অ্যাবেকা। তার সঙ্গে জুড়ল কেন্দ্রের নির্দেশ অনুযায়ী দেশ জুড়ে স্মার্ট মিটার চালু করা নিয়ে আপত্তিও। ওই দুই বর্ধিত চার্জ প্রত্যাহার এবং স্মার্ট মিটার বসানোর সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামী ৩০ জানুয়ারি রাজ্যে ক্ষুদ্র শিল্পে ধর্মঘটের ডাক দিয়েছে অ্যাবেকা।

তাদের দাবি, আগামী দিনে কিছু বড় সংস্থার স্বার্থ রক্ষার বন্দোবস্ত করতে এই সব পদক্ষেপ করা হচ্ছে। যারা মোটা পুঁজি ঢালে, তারা লাভবান হবে। ইতিমধ্যেই রাজ্যের বিদ্যুৎমন্ত্রী এবং বণ্টন সংস্থাটির সিএমডির কাছে সিদ্ধান্তগুলি বাতিলের দাবি জানালেও এখনও এ নিয়ে কোনও সাড়া মেলেনি। বরং আর্থিক বোঝা বেড়ে যাওয়ায় অনেক ক্ষুদ্র শিল্প সংস্থার ঝাঁপ বন্ধ হয়েছে। এই শিল্পের সঙ্গে বহু নিম্ন ও মধ্যবিত্ত পরিবার যুক্ত। তাই ওই সব সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE