Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ইউনিয়নের কথা শুনবে বেতন কমিটি

সংগঠনগুলি ইতিমধ্যেই বেতন-কাঠামো-সহ অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে পরামর্শ কমিটির কাছে লিখিত ভাবে জমা দিয়েছে। প্রথা অনুসারে এ বার কার্যত শুনানি শ

নিজস্ব সংবাদদাতা
০৩ নভেম্বর ২০১৯ ০৪:৫৭
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Popup Close

প্রায় এক দশক পরে রাজ্যের বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মীদের জন্য বেতন কমিটি গঠন হয়েছে পয়লা অক্টোবর। ১৫ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট দেবে ওই কমিটি। সুপারিশ চূড়ান্ত করার আগে কর্মরত বিদ্যুৎ কর্মী থেকে ইঞ্জিনিয়ার, আধিকারিক, পেনশনভোগী-সহ অন্যান্য ইউনিয়নগুলির কথা শুনতে চায় তারা। ৬ নভেম্বর থেকে কমিটির সদস্যদের সামনে নিজেদের মতামত পেশ করতে পারবে ইউনিয়নগুলি।

সংগঠনগুলি ইতিমধ্যেই বেতন-কাঠামো-সহ অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে পরামর্শ কমিটির কাছে লিখিত ভাবে জমা দিয়েছে। প্রথা অনুসারে এ বার কার্যত শুনানি শুরু হতে চলেছে। প্রতি ইউনিয়নের চার জন করে সদস্যকে সেখানে হাজির থাকতে বলা হয়েছে। প্রায় ১৫টি কর্মী সংগঠনকে ডাকা হয়েছে বলে সূত্রের খবর।

দীর্ঘদিন ধরেই বকেয়া মহার্ঘভাতা (ডিএ) মেটানো ও নতুন বেতন কমিটি গঠনের দাবি জানাচ্ছিলেন রাজ্যের বিদ্যুৎ কর্মীরা। জুলাইয়ে বকেয়া ডিএ-র ১০% দেওয়ার কথা ঘোষণা করা হয়। তার পরেই নবান্নের সবুজ সঙ্কেত পেয়ে বণ্টন সংস্থার কর্মীদের জন্য বেতন কমিটি তৈরি হয়।

Advertisement

কেন্দ্রীয়, রাজ্য সরকারি কর্মীদের পাশাপাশি বিভিন্ন রাজ্য ও কেন্দ্রের অধীন সংস্থার কর্মীদের বেতন কাঠামো-সহ নানা আর্থিক সুবিধা পর্যালোচনা করে প্রস্তাব দেবে ওই কমিটি। এতে থাকার কথা পদোন্নতি থেকে অবসরকালীন সুবিধা ইত্যাদি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement