Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sensex and Nifty: বিশ্ববাজারে দুর্বলতার ধাক্কায় ফের পতন শেয়ার বাজারে, উধাও হল ৯ লক্ষ কোটি টাকা

সোমবার, সপ্তাহের প্রথম কাজের দিন বাজার খোলার পরে সেনসেক্স ১,৯৫৫ পয়েন্ট পড়ে যায়। নিফটি ৫৯৬ পয়েন্ট খুইয়ে নেমে আসে ১৭,০৫০-রও তলায়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৪ জানুয়ারি ২০২২ ১৭:১১
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

বিশ্বজোড়া পতন অভিঘাতে ফের ধ্বস্ত ভারতের শেয়ার বাজার। সোমবার বাজার খোলার পরে সেনসেক্স ১,৯৫৫ পয়েন্ট পড়ে যায়। নিফটি ৫৯৬ পয়েন্ট খুইয়ে নেমে আসে ১৭,০৫০-রও তলায়। সপ্তাহের প্রথম দিনেই বাজার থেকে মুছে গেল লগ্নিকারীদের ৯ লক্ষ ১৫ হাজার কোটি টাকার শেয়ার সম্পদ।

আন্তর্জাতিক ক্ষেত্রে সমস্যার জেরে ভারতের শেয়ার বাজারে এই নিয়ে পঞ্চম দিন পতন অব্যাহত রইল। গত সপ্তাহের শেষে বাজার বন্ধের সময় সেনসেক্স ৪২৭ পয়েন্ট নেমে ৫৯,০৩৭-এ পৌঁছেছিল। ১৩৯ পয়েন্ট পতনের পর নিফটি পৌঁছয় ১৭,৬১৭ পয়েন্টে। সব মিলিয়ে বিনিয়োগকারীদের ক্ষতির পরিমাণ ৫ লক্ষ কোটি টাকার বেশি বলে আশঙ্কা করা হচ্ছে।

ছোট এবং মাঝারি সংস্থাগুলির পাশাপাশি বড় কোম্পানিগুলির শেয়ারেরও পতন ঘটেছে সোমবার। প্রায় সমস্ত ধরনের শেয়ারের দামই পড়েছে। সেই তালিকায় রয়েছে বাজাজ ফাইনান্স, জেএসডব্লিউ স্টিল, টেক মহিন্দ্রা, টাটা স্টিল এবং উইপ্রোর মতো সংস্থা। তবে এনটিপিসি, সান ফার্মা, ভারতী এয়ারটেল, আইএসআইএসআই ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্কের মতো কিছু সংস্থার শেয়ার দর পড়েনি।

Advertisement

বাজার বিশেষজ্ঞদের একাংশের দাবি, দুর্বল বিশ্ব বাজারের ধাক্কায় কাহিল ভারত। তার উপরে সোম থেকে শুক্র বিদেশি লগ্নিকারীরা ভারতে ১২,৫৪৩.৬১ কোটি টাকার শেয়ার বেচেছে। সে কারণেই এই পতন। তবে অন্য অংশের মতে, অস্বাভাবিক দ্রুত গতিতে ৬১ হাজার পেরনো বাজারে এই সংশোধন হওয়ারই ছিল। লগ্নির সুযোগ খুলেছে।



Something isn't right! Please refresh.

Advertisement