Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Future Retail

স্থিতাবস্থার নির্দেশ ফিউচারকে

কিন্তু এই ব্যবসা বিক্রির প্রক্রিয়া বন্ধ করার আবেদন জানিয়ে সিঙ্গাপুরের আন্তর্জাতিক সালিশি আদালতের দ্বারস্থ হয়েছে আমেরিকার অ্যামাজ়ন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৫৪
Share: Save:

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়কে ফিউচার রিটেলের ব্যবসা বিক্রির প্রক্রিয়া ফের ধাক্কা খেল। মঙ্গলবার ফিউচার রিটেলকে দিল্লি হাইকোর্ট বলেছে, পরবর্তী নির্দেশ পর্যন্ত এখনকার স্থিতাবস্থা বজায় রাখতে হবে। ফিউচার এ দিন জানিয়েছে, সমস্ত আইনি দিক খতিয়ে দেখা হচ্ছে।

মুকেশ অম্বানীর রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়ের শাখা সংস্থা রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্সকে (আরআরভিএল) নিজেদের খুচরো, পাইকারি, গুদামঘর এবং পণ্য পরিবহণের ব্যবসা বিক্রি করতে চায় কিশোর বিয়ানির ফিউচার রিটেল। লেনদেনের অঙ্ক ২৪,৭১৩ কোটি টাকা। কিন্তু এই ব্যবসা বিক্রির প্রক্রিয়া বন্ধ করার আবেদন জানিয়ে সিঙ্গাপুরের আন্তর্জাতিক সালিশি আদালতের দ্বারস্থ হয়েছে আমেরিকার অ্যামাজ়ন। সংস্থাটির দাবি, ফিউচার গোষ্ঠীর অনথিভুক্ত সংস্থা ফিউচার কুপন্সে অংশীদারি রয়েছে তাদের। তার মাধ্যমে অংশীদারি রয়েছে ফিউচার রিটেলেও। কিন্তু তাদের সম্পূর্ণ অন্ধকারে রেখে ব্যবসা বিক্রির পদক্ষেপ করেছে কিশোর বিয়ানির সংস্থা। এ ব্যাপারে আন্তর্জাতিক সালিশি আদালতের থেকে স্থগিতাদেশও পেয়েছে তারা। ফিউচারের অবশ্য বক্তব্য, অ্যামাজ়নের দাবি সম্পূর্ণ অযৌক্তিক। রিলায়্যান্সের সঙ্গে চুক্তির আগে তাদের তথ্য দেওয়া হয়েছিল।

সালিশি আদালতের নির্দেশের প্রেক্ষিতেই দিল্লি হাইকোর্টে রিলায়্যান্স-ফিউচার চুক্তি স্থগিতের আবেদন জানায় অ্যামাজ়ন। হাইকোর্টের বক্তব্য, অ্যামাজ়নের আবেদনের যুক্তি রয়েছে। অন্তর্বর্তী নির্দেশ জারি না-হওয়া পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE