Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gautam Adani

দিন পিছোনো নিয়ে আপত্তি

আমেরিকার শেয়ার গবেষণা সংস্থা হিন্ডেনবার্গের অভিযোগ ছিল, এক দশকেরও বেশি সময়ে ধরে শেয়ারের দামে কারচুপি করেছে আদানিরা।

An image of Gautam Adani

গৌতম আদানি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ০৫:১১
Share: Save:

গত জানুয়ারিতে আদানি গোষ্ঠীর বিভিন্ন সংস্থার বিরুদ্ধে শেয়ার দরে কারচুপি নিয়ে হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশের পর থেকে এ নিয়ে বিভিন্ন জনস্বার্থ মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। কিন্তু সেগুলির শুনানির দিন এখনও ধার্য হয়নি। এ নিয়ে কার্যত অনুযোগ করে শীর্ষ আদালতে আর্জি জানিয়েছেন এমনই এক মামলাকারীর আইনজীবী প্রশান্ত ভূষণ। তাঁর দাবি, ‘‘২৮ অগস্ট দিন স্থির হওয়ার কথা থাকলেও, তা দিনের পর দিন পিছিয়ে চলেছে।’’ যার উত্তরে সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানালেন, বিষয়টি খতিয়ে দেখবেন তিনি। এ নিয়ে কথা বলবেন শীর্ষ আদালতের রেজিস্ট্রির সঙ্গে।

আমেরিকার শেয়ার গবেষণা সংস্থা হিন্ডেনবার্গের অভিযোগ ছিল, এক দশকেরও বেশি সময়ে ধরে শেয়ারের দামে কারচুপি করেছে আদানিরা। বিদেশে আদানি পরিবারের মালিকানাধীন ভুয়ো সংস্থার মাধ্যমে ঘুরপথে টাকা ঢেলেছে তাদের নথিভুক্ত সংস্থায়। আদানিরা অবশ্য বরাবরই অভিযোগ অস্বীকার করেছে।

এই কারচুপি নিয়ে একের পর এক জনস্বার্থ মামলা জমা হয়েছে সুপ্রিম কোর্টে। এর প্রেক্ষিতেই ভূষণ জানান, সেগুলির দিন ধার্য না হওয়ার কথা। উত্তরে রেজিস্ট্রির সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE