Advertisement
১০ মে ২০২৪
Tiktok

নিষেধাজ্ঞা ওঠা নিয়ে অনিশ্চয়তা, ভারতে কর্মী ছাঁটাই করতে চলেছে টিকটক

গত বছর থেকে কয়েক মাস কেটে গেলেও নিষেধাজ্ঞা তোলার কোনও ইঙ্গিত এখনও পর্যন্ত দেওয়া হয়নি। তাই ভারত থেকে বেশ কিছু কর্মী ছাঁটাই করতে চলেছে বাইটড্যান্স।

শাটারস্টক থেকে নেওয়া ছবি।

শাটারস্টক থেকে নেওয়া ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২৩:৩৫
Share: Save:

টিকটকে কর্মী ছাঁড়াই হতে চলেছে। ভিডিয়ো শেয়ারিং চিনা অ্যাপটি ভারতে নিষিদ্ধ হয়ে যাওয়ার পর মূল কোম্পানি বাইটড্যান্স এ বার এখান থেকে কর্মী কমাতে চলেছে। ভারতে কবে আবার টিকটক শুরু হবে বা আদৌ শুরু হবে কি না তা নিয়ে এখনও সংশয় রয়েছে। তাই এই সিদ্ধান্ত নিচ্ছে চলেছে বাইটড্যান্স। বুধবার এক অভ্যন্তরীণ বিবৃতিতে এই কথা জানানো হয়েছে কোম্পানির তরফে।

ভারত ও চিনের সীমান্ত নিয়ে সমস্যা শুরু হওয়ার পর ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার বিষয়টি তুলে টিকটক-সহ ৫৯ টিনা অ্যাপ নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। গত বছর থেকে কয়েক মাস কেটে গেলেও নিষেধাজ্ঞা তোলার কোনও ইঙ্গিত এখনও পর্যন্ত দেওয়া হয়নি। তাই ভারত থেকে বেশ কিছু কর্মী ছাঁটাই করতে চলেছে বাইটড্যান্স।

বাইটড্যান্সের এক আধিকারিক জানিয়েছেন, তাঁরা প্রথমে ভেবেছিলেন এই নিষেধাজ্ঞা সাময়িক। কিছু দিন পরে যা উঠে যাবে। কিন্তু এখনও তাঁরা জানেন না কবে সেই নিষেধাজ্ঞা উঠবে। কর্মী ছাঁটাইয়ের কথা বলা হলেও সেই সংখ্যাটা কত তা জানায়নি বাইটড্যান্স।

নিষেধাজ্ঞার আগে ভারতই ছিল বিশ্বের মধ্যে টিকটকের সব থেকে বড় বাজার। বাইটড্যান্স ভারতে ব্যবসা বাড়াতে নতুন করে কয়েক’শো কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা করে ছিল। কিন্তু তার আগেই নিষেধাজ্ঞা জারি হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Government Tiktok
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE