Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Twitter: টুইটারে জাল অ্যাকাউন্টের সংখ্যা জানতে চাইলেন মাস্ক, আপাতত স্থগিত চুক্তি

টুইটারে জাল অ্যাকাউন্টের সমস্যা নিয়ে বরাবর সরব মাস্ক। সেগুলি বন্ধ করার কথাও বলেছেন বহু বার। এখন বিষয়টি নিয়ে আরও কঠোর তিনি।

নিজস্ব সংবাদদাতা
লন্ডন ও সান ফ্রান্সিসকো ১৪ মে ২০২২ ০৬:০৬
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

আপাতত টুইটার কেনা স্থগিত রাখার কথা জানালেন ইলন মাস্ক। গত মাসে সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপটি ৪৪০০ কোটি ডলারে কেনার প্রস্তাব দিয়েছিলেন আমেরিকার বৈদ্যুতিক গাড়ি সংস্থা টেস্‌লার কর্ণধার। যাতে সায় দেয় টুইটারের পর্ষদ। কিন্তু একগুচ্ছ টুইটে বিশ্বের ধনীতম ব্যক্তি মাস্ক জানিয়েছেন, অ্যাপটিতে কতগুলি জাল অ্যাকাউন্ট রয়েছে, রোবট পরিচালিত (স্প্যাম বট) অ্যাকাউন্টই বা কতগুলি, সে সব জানতে অধিগ্রহণ স্থগিত রাখছেন। যদিও এই খবরে টুইটারের ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা তৈরি হয়েছে।

টুইটারে জাল অ্যাকাউন্টের সমস্যা নিয়ে বরাবর সরব মাস্ক। সেগুলি বন্ধ করার কথাও বলেছেন বহু বার। এখন টুইটারকে হাতে নেওয়ার সময় বিষয়টি নিয়ে আরও কঠোর তিনি। সংবাদ সংস্থা রয়টার্সের ২ মে-র একটি খবর তুলে ধরে মাস্ক বলেন, এতে বলা হয়েছে টুইটারে জাল অ্যাকাউন্ট মোট দৈনিক ব্যবহারকারীর ৫ শতাংশেরও কম। তাঁর ইঙ্গিত, এই সংখ্যা আসলে এত কম নয়। তার পরেই বার্তা, ওই সব অ্যাকাউন্টের বিস্তারিত হিসাব পাওয়ার অপেক্ষা করছেন। তাই অধিগ্রহণ স্থগিত।

এর মধ্যেই সামনে এসেছে টুইটারের অন্তর্কলহ। সংস্থা থেকে বহিষ্কৃত হলেন দুই শীর্ষ স্থানীয় ম্যানেজার। তাঁদেরই এক জন, কেভন বিকপোর টুইটে বলেছেন, ‘‘সিইও পরাগ আগরওয়াল আমাকে চলে যেতে বলেছেন। কারণ তিনি তাঁর দলকে অন্য পথে চালনা করতে চান।’’ সংস্থার আয় এবং পণ্য বিভাগের প্রধান ব্রুস ফ্যালক-কেও সরানো হয়েছে। টুইটার জানিয়েছে, খুব জরুরি না হলে তাদের কর্মী নিয়োগ বন্ধ। লক্ষ্য আপাতত খরচ বাঁচানো।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement