• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজেট পেশ হতেই মুখ থুবড়ে পড়ল বাজার, প্রায় হাজার পয়েন্ট নামল সেনসেক্স

sensex
লগ্নিকারীদের খুশি করতে পার না এই বাজেট। প্রতীকী ছবি।

প্রত্যাশা পূরণ হল না, বাজেট পেশ করার পরই মুখ থুবড়ে পড়ল শেয়ার বাজার।

দ্বিতীয় মোদী সরকারের এই বাজেট ঘিরে প্রত্যাশা ছিল লগ্নিকারীদের। কিন্তু বাজেট যে একেবারেই লগ্নিকারীদের খুশি করতে পারেনি, তা সূচকের দিকে তাকালেই বোঝা যাচ্ছে। বাজেট পেশ শেষ হওয়ার আগেই ৯৮৮ পয়েন্ট পড়ল সেনসেক্স। আর নিফটি ৩০০ পয়েন্ট নেমে দাঁড়াল ১১৬৬২ পয়েন্টে।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের এই বাজেট নিযে লগ্নিকারীদের প্রত্যাশা কিন্তু অনেকটা ছিল। বাজেট পেশের আগেই একদফা সূচক নিম্নগামী হলেও প্রথমদিকে বাজেট ভাষণ শুরু করার পর পরই উঠতে শুরু করেছিল সূচক। সেনসেক্স দেড়শো পয়েন্টেরও বেশি উঠেছিল। কিন্তু খুব বেশি স্থায়ী হল না সেটা। ঘণ্টাখানেক পর থেকেই সূচকের পতন শুরু হয়।

আরও পড়ুন: দীর্ঘতম ভাষণ, অসুস্থ বোধ করায় শেষ না করেই থামলেন নির্মলা

এমনিতেও শেয়ার বাজার শনিবার বন্ধ থাকে। কিন্তু বাজেট উপলক্ষে এ দিন শেয়ার বাজার খোলা ছিল। সকাল ১১টা থেকে সংসদে দীর্ঘ বাজেট পেশ করতে শুরু করেন অর্থমন্ত্রী। তার কিছুক্ষণ পর থেকেই শেয়ার বাজার হুড়মুড়িয়ে নামতে শুরু করে।

কোল ইন্ডিয়া, টেক মাহিন্দ্রা, এনটিপিসি, টাটা স্টিল এবং এসবিআইয়ের শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে। যেমন টাটা স্টিলের শেয়ার কমেছে ১.২%, এনটিপিসির শেয়ার কমেছে ১.৬%, টেক মাহিন্দ্রার শেয়ার কমেছে ১.৮%। তবে এই সমস্ত শেয়ারগুলির প্রতি ইউনিট মূল্য কত হয়েছে, তা এখনও জানা যায়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন