Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jobs

Jobs: পেশাদারি প্রশিক্ষণে চোখ রাজ্যের

বৃহস্পতিবার বন্ধন ব্যাঙ্ক পরিচালিত এই ধরনের পাঠ্যক্রমের উদ্বোধন করে এই সংক্রান্ত পরিকল্পনার কথা বলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০৮:২২
Share: Save:

পড়াশোনার শেষে যাতে নিশ্চিত ভাবে কাজের দিশা মেলে তার ব্যবস্থা করতে চাইছে রাজ্য। তার জন্য ব্যবসায়িক সংস্থাগুলির মাধ্যমে পেশাদারি প্রশিক্ষণ দিতে চাইছে তারা। যে শিক্ষার পরে সংশ্লিষ্ট সংস্থাতেই পাওয়া যেতে পারে কাজ। শিক্ষার জন্য অর্থের সংস্থান হবে রাজ্যের চালু করা স্টুডেন্টস ক্রেডিট কার্ডের মাধ্যমে। রাজ্য চাইছে, গোটা বিষয়টিতে বাণিজ্যিক ব্যাঙ্কগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা নিক। বৃহস্পতিবার বন্ধন ব্যাঙ্ক পরিচালিত এই ধরনের পাঠ্যক্রমের উদ্বোধন করে এই সংক্রান্ত পরিকল্পনার কথা বলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

এ দিন ব্যাঙ্কিং এবং আর্থিক বিষয়ক যে স্নাতকোত্তর পাঠ্যক্রম বন্ধন ব্যাঙ্ক চালু করছে, তাতে পাশ করার পরে সেখানেই চাকরির ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে দাবি করেছে ব্যাঙ্কটি। অমিতবাবু বলেন, ‘‘রাজ্যে কর্মসংস্থানের ক্ষেত্রে এই ধরনের কোর্স বিশেষ সহায়ক হবে। অন্যান্য ব্যাঙ্কও যাতে এমন পদক্ষেপ করে তার জন্য রাজ্যভিত্তিক ব্যাঙ্কার্স কমিটির আগামী বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করব আমরা।’’ বৈঠকের আলোচনাসূচিতে বিষয়টি রাখার জন্য রাজ্য সরকারের ব্যাঙ্কিং বিষয়ক পরামর্শদাতা মানস ধরকে নির্দেশ দিয়েছেন অমিতবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jobs West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE