Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shashi Panja

শিল্প তালুকের জমির খোঁজ আট জেলায়

ইইপিসি-ইন্ডিয়ার চেয়ারম্যান অরুণ কুমার গারোডিয়া জানান, রফতানি তালুক তৈরির জন্য এ রাজ্যের হাওড়া-সহ পূর্বাঞ্চলের ৭৫টি জেলাকে চিহ্নিত করেছেন তাঁরা।

শিল্পমন্ত্রী শশী পাঁজা। ফাইল চিত্র

শিল্পমন্ত্রী শশী পাঁজা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ০৭:০৩
Share: Save:

পুরুলিয়ার রঘুনাথপুরে প্রস্তাবিত শিল্পাঞ্চল জঙ্গলসুন্দরী কর্মনগরীতে লগ্নির জন্য ভাল সাড়া পাওয়া যাচ্ছে বলে দাবি করলেন রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা। মঙ্গলবার এঞ্জিনিয়ারিং এক্সপোর্ট প্রোমোশন কাউন্সিলের (ইইপিসি) এক অনুষ্ঠানে তিনি জানান, রাজ্যে তিনটি পণ্য পরিবহণ সড়কের (ফ্রেট করিডোর) লাগোয়া আটটি জেলায় শিল্প তালুক গড়তে সরকারি জমি চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে।

ডানকুনি-কল্যাণী, ডানকুনি-ঝাড়গ্রাম ও তাজপুর-রঘুনাথপুর পণ্য পরিবহণ সড়ক সংলগ্ন পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে শিল্পতালুক গড়ার পরিকল্পনা রয়েছে রাজ্যের। শশীর দাবি, সেখানে ভারী শিল্প ছাড়াও ছোট ও মাঝারি শিল্পের লগ্নিও আসবে। এর আগে আড়াই হাজার একর জমিতে জঙ্গলসুন্দরী কর্মনগরী প্রকল্প গড়ার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইইপিসি-ইন্ডিয়ার চেয়ারম্যান অরুণ কুমার গারোডিয়া জানান, রফতানি তালুক তৈরির জন্য এ রাজ্যের হাওড়া-সহ পূর্বাঞ্চলের ৭৫টি জেলাকে চিহ্নিত করেছেন তাঁরা। শশীর অবশ্য বার্তা, ওই তালিকায় রাজ্যের আরও কিছু জেলা যুক্ত হওয়ার যোগ্য। গারোডিয়ার আশ্বাস, ভবিষ্যতে তা করা হবে। সংগঠনের পূর্বাঞ্চলের চেয়ারম্যান বি ডি আগরওয়াল বলেন, ‘‘ওই সব জেলায় কারখানা আধুনিকিকরণের জন্য কেন্দ্রের কাছে আর্থিক সাহায্যের প্রস্তাব দেওয়া হবে। আর রাজ্যকে জানানো হবে কারখানার বিদ্যুৎ মাসুল কমানোর আর্জি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashi Panja Industrialists Investment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE