Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Railways

Indian Railways: লোকাল ট্রেনে টিভি! যাত্রীদের আনন্দময় সফরের লক্ষ্যে নতুন উদ্যোগ রেলের

রেলের এই নতুন সফর শুরু হয়েছে মুম্বইতে। পশ্চিম রেলের উদ্যোগে ২০টি লোকাল ট্রেনে ২৪ ইঞ্চির এলসিডি স্ক্রিন বসানো হয়েছে।

মুম্বইয়ের লোকাল ট্রেনে টিভি স্ক্রিন।

মুম্বইয়ের লোকাল ট্রেনে টিভি স্ক্রিন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ১৫:১২
Share: Save:

লোকাল ট্রেনে সফরের সময় যাত্রীরা এ বার টিভি দেখার আনন্দ পাবেন। আপাতত রেলের এই নতুন সফর শুরু হয়েছে মুম্বইতে। পশ্চিম রেলের উদ্যোগে ২০টি লোকাল ট্রেনে ২৪ ইঞ্চির এলসিডি স্ক্রিন বসানো হয়েছে। ভারতীয় রেলের যা পরিকল্পনা তাতে আগামী দিনে দেশের অন্যত্রও এমন ব্যবস্থা চালু হবে বলে জানা গিয়েছে। পশ্চিম রেল সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি সংস্থাকে ট্রেনের কামরায় টিভি বসানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

এই উদ্যোগ শুধু যাত্রীদের আনন্দ দেওয়ার জন্য নয়। রেল এই টিভির মাধ্যমে নতুন আয়ের উৎসও খুঁজতে চাইছে। জানা গিয়েছে, এই টিভিতে যে কোনও চ্যানেল দেখা যাবে না। এই টিভিতে মূলত দেখানো হবে বিজ্ঞাপন। যা থেকে আয় করবে রেল। প্রথমিক ভাবে পশ্চিম রেলের যা হিসাব, তাতে বছরে ৬৫ লাখ টাকা আয় হবে বিজ্ঞাপনের মাধ্যমে। পাঁচ বছরের জন্য পরীক্ষামূলক ভাবে পশ্চিম রেল সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাকে দায়িত্ব দিয়েছে। এই পাঁচ বছরে মোট আয় হবে তিন কোটি ৪৫ লক্ষ টাকা।

তবে শুধু বিজ্ঞাপনই নয়, এই টিভির মাধ্যমে রেল বিভিন্ন সচেতনাতামূলক প্রচারও চালাবে। রেলের বিভিন্ন উদ্যোগের কথাও বলবে। যাবতীয় ঘোষণাও এই টিভির মাধ্যমে যাত্রীদের জানাবে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways train local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE