Advertisement
০৬ মে ২০২৪
World Economic Forum

স্টার্ট-আপের তালিকায় ভারতের চার

ভারতের সংস্থাগুলির মধ্যে রয়েছে গিফ্টোলেক্সিয়া। তারা স্কুল পড়ুয়াদের মধ্যে পরীক্ষা চালিয়ে ডিসলেকশিয়ার ঝুঁকি চিহ্নিত করে। এক্সজ়াকমাস কাজ করে জলবায়ু নিয়ে।

An image of  World Economic Forum

ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম (ডব্লিউইএফ)। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ০৬:০৪
Share: Save:

এ বছরের সম্ভাবনাময় স্টার্ট-আপগুলির তালিকা প্রকাশ করল ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম (ডব্লিউইএফ)। ৩১টি দেশের থেকে মোট ১০০টিকে বেছে নিয়েছে তারা। এর মধ্যে ভারতের চারটি সংস্থা জায়গা পেয়েছে। সম্প্রতি এই তালিকা প্রকাশ করে ডব্লিউইএফ জানিয়েছে, সবচেয়ে বেশি সংস্থা রয়েছে আমেরিকা (২৯) এবং চিন (১২) থেকে। এক-তৃতীয়াংশের চিফ এগ্‌জ়িকিউটিভ মহিলা। মূলত ধারাবাহিক উন্নয়ন, উন্নত প্রযুক্তিনির্ভর উৎপাদন এবং স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্র থেকে স্টার্ট-আপগুলিকে নির্বাচিত করা হয়েছে।

ভারতের সংস্থাগুলির মধ্যে রয়েছে গিফ্টোলেক্সিয়া। তারা স্কুল পড়ুয়াদের মধ্যে পরীক্ষা চালিয়ে ডিসলেকশিয়ার ঝুঁকি চিহ্নিত করে। এক্সজ়াকমাস কাজ করে জলবায়ু নিয়ে। এ ছাড়াও রয়েছে ইভলিউশনকিউ এবং নেক্সট বিগ ইনোভেশন ল্যাব। প্রথমটি সাইবার নিরাপত্তা ব্যবস্থার পরিষেবা দেয়। নেক্সট বিগ ইনোভেশন ল্যাব কাজ করছে ত্রিমাত্রিক প্রিন্টারের সাহায্যে কৃত্রিম অঙ্গপ্রত্যঙ্গ তৈরি নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Economic Forum Start Up India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE