• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইয়েস ব্যাঙ্ক তদন্তে এ বার তলব অনিল অম্বানীকে

anil
অনিল অম্বানীকে তলব করেছে ইডি। ছবি: সংগৃহীত।

ইয়েস ব্যাঙ্কের আর্থিক তছরুপের তদন্তে এ বার রিলায়্যান্স গ্রুপের কর্তা অনিল অম্বানীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মুম্বইয়ে ইডির অফিসারদের কাছে শীঘ্রই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। ইয়েস ব্যাঙ্কের থেকে রিলায়্যান্স যে ঋণ নিয়েছিল, সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে তলব করা হয়েছে বলে জানিয়েছেন ইডির আধিকারিকরা।

যদিও সূত্রের খবর, শারীরিক অসুস্থতার কথা জানিয়ে ইতিমধ্যে ইডি-র কাছে আরও কিছুটা সময় চেয়েছেন অনিল অম্বানী। ইয়েস ব্যাঙ্কে বিভিন্ন সংস্থার অনাদায়ী ঋণ খতিয়ে দেখা হবে বলে আগেই জানিয়েছিল ইডি। যার মধ্যে রয়েছে অনিল অম্বানীর রিলায়্যান্স গোষ্ঠীর ন’টি সংস্থাও। এর ভিত্তিতেই অনিল অম্বানীকে তলব করে ইডি।

ইডি সূত্রের খবর, শুধু অনিল অম্বানীকেই নয়, এরপর রিলায়্যান্স গ্রুপের আরও আধিকারিককেও তলব করা হবে অফিসে। ঋণ নিয়ে তাঁদেরও জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন: করোনা আতঙ্কে ২৬ মার্চ পর্যন্ত আস্থা ভোট হচ্ছে না মধ্যপ্রদেশে

এ দিকে আর্থিক সঙ্কটে ধুঁকতে থাকা ইয়েস ব্যাঙ্কের পরিস্থিতি সামনে আসার পর থেকেই সমস্যায় পড়েছেন গ্রাহকেরা। রিজার্ভ ব্যাঙ্কের ঘোষণার পর কেউই মাসে ৫০ হাজার টাকার বেশি তুলতে পারছেন না। নেট ব্যাঙ্কিংয়েও সমস্যা দেখা দিচ্ছে। ইয়েস ব্যাঙ্কের পুনরুজ্জীবনে হাত বাড়িয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। ইয়েস ব্যাঙ্কের ৪৯ শতাংশ শেয়ার কিনতে চলেছে স্টেট ব্যাঙ্ক। চুক্তি অনুযায়ী, আগামী তিন বছর পর্যন্ত স্টেট ব্যাঙ্ক এই শেয়ার ২৬ শতাংশের নীচে নামাতে পারবে না। অন্য বিনিয়োগকারীদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য, তবে সে ক্ষেত্রে ৭৫ শতাংশ টাকা তুলতে পারবে না তারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন