• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাইরের খাবার নিয়ে যাওয়া বন্ধ ইকো পার্কে

Eco Park
ইকো পার্ক।—ফাইল চিত্র।

Advertisement

নভেম্বর মানেই শুরু পিকনিকের মরসুম। সেই তালিকার উপরের দিকে থাকে নিউ টাউন ইকো পার্কের নাম। গত কয়েক বছর ধরেই সেখানে পর্যটক বাড়ছে। এ বার তাই পরিচ্ছন্নতার দিকে বাড়তি নজর দিচ্ছেন হিডকো কর্তৃপক্ষ। নিষিদ্ধ হচ্ছে সেখানে বাইরে থেকে খাবার নিয়ে যাওয়া।

হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন জানাচ্ছেন, বাইরের খাবার পার্কে বসে খেয়ে যত্রতত্র প্যাকেট, প্লাস্টিকের থালা-বাটি ফেলার প্রবণতা দেখা গিয়েছে। এর ফলে পার্কের পরিবেশ নষ্ট হচ্ছে। সে কারণেই এ বছর থেকে বাইরের খাবার আনা নিষিদ্ধ হল। এই শীতেই ইকো পার্কে তিনটে ফুড কোর্ট তৈরি হচ্ছে। সেখানে বসে খাওয়ার ব্যবস্থা থাকবে। এ ছাড়া কয়েকটি রেস্তরাঁও আছে। পার্ক স্ট্রিটের একটি রেস্তরাঁ শাখা খুলছে সেখানে।

হিডকো কর্তৃপক্ষ জানিয়েছেন, নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ইকো পার্কের গেট খুলবে বেলা বারোটায়। বন্ধ হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। পার্কে ঢোকার টিকিট দেওয়া হবে সন্ধ্যা সাড়ে ছ’টা পর্যন্ত।

এ বছর শীতে ইকো পার্কে বেশ কিছু নতুন আকর্ষণও থাকছে বলে জানানো হয়েছে। তার মধ্যে অন্যতম আকর্ষণ ‘নিজস্বী জোন’। আইফেল টাওয়ার,  স্ট্যাচু অব লিবার্টি এবং তাজমহলকে পিছনে রেখে তোলা যাবে নিজস্বী।

ইকো পার্কের কর্মকর্তারা জানিয়েছেন, লক্ষাধিক মানুষের ভিড়ে পার্কের পরিবেশ যেন দূষিত না হয়, সে ব্যাপারে বিশেষ নজর দেওয়া হচ্ছে। নির্দিষ্ট জায়গা ছাড়া অন্য কোথাও ময়লা না ফেলার জন্যেও আবেদন করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন