• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাঝেরহাট নিয়ে রেলমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি

Advertisement

মাঝেরহাট সেতু পুনর্নির্মাণের কাজ ডিসেম্বরের মধ্যে শেষ করতে রেলমন্ত্রী পীযূষ গয়ালের সহযোগিতা চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী জানুয়ারি মাসে গঙ্গাসাগর মেলা শুরু হবে। তার আগে সেতুর কাজ শেষ করার জন্য রেলকে প্রয়োজনীয় সহযোগিতার নির্দেশ দিতে রেলমন্ত্রীকে চিঠি দিয়ে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। 

২০১৮-এর ৪ সেপ্টেম্বর মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়েছিল। এ বছরের সেপ্টেম্বরের মধ্যে ওই সেতু নতুন করে তৈরির সময়সীমা বেঁধে দিয়েছিল রাজ্য। সেই সময়সীমা পিছিয়ে সরকারের নির্দেশ ছিল, ডিসেম্বরের মধ্যে খুলে দিতে হবে নতুন মাঝেরহাট সেতু। কিন্তু সেতুর কাজ এখনও সম্পূর্ণ হয়নি। সরকারের স্থির করে দেওয়া সর্বশেষ সময়সীমা মানা যাবে কি না, তা নিয়েও ফের ধোঁয়াশা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বিষয়টি জানিয়ে মুখ্যমন্ত্রী রেলমন্ত্রীকে লিখেছেন, গঙ্গাসাগর যাওয়ার অন্যতম পথে মাঝেরহাট সেতুটি রয়েছে। সাগরদ্বীপের ওই মেলায় যাওয়ার জন্য সারা দেশ থেকে পুণ্যার্থীরা আসেন। রেললাইনের উপরে থাকা সেতুর অংশে ‘সুপার স্ট্রাকচার’ তৈরি করতে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’র ছাড়পত্র এখনও মেলেনি। অথচ, সেতুর সাব-স্ট্রাকচার, অ্যাপ্রোচ রোড-সহ বাকি অংশের নির্মাণ মোটামুটি সম্পূর্ণ হয়ে গিয়েছে। অসম্পূর্ণ কাজে দ্রুত ছাড়পত্র দেওয়া ছাড়াও নির্মাণের সময়ে প্রয়োজনীয় ‘ট্র্যাফিক ব্লক’ যাতে পাওয়া যায়, রেলমন্ত্রীকে তা নিশ্চিত করার অনুরোধও করেছেন মমতা। 

প্রশাসনিক সূত্রের ব্যাখ্যা, এর আগে মাঝেরহাট সেতুর নকশা তৈরির সময়ে রেলের অনুমোদন সময়মতো পাওয়া যায়নি। নকশার পরিমার্জন হলেও সময়মতো কাজ শুরু করা যায়নি রেলের ছাড়পত্রের জন্য। সমন্বয়ের সেই অভাব ভবিষ্যতে আর যাতে না হয়, তা নিশ্চিত করতেই রেলমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে বলে মনে করছেন প্রশাসনিক আধিকারিকেরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন