• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উড়ালপুল বন্ধের প্রথম দিনে ভোগাল না যানজট

sealdah flyover
সুনসান: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বন্ধ শিয়ালদহ উড়ালপুল। শনিবার। ছবি: সুমন বল্লভ

পূর্ব ঘোষণা মতোই শুক্রবার সকাল ছ’টা থেকে বন্ধ হয়ে গেল শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতুর মধ্যবর্তী অংশ দিয়ে যান চলাচল। লালবাজার জানিয়েছে, ওই উড়ালপুল দিয়ে চলাচলকারী গাড়িগুলিকে বিকল্প পথে ঘুরিয়ে দেওয়া হয়। এ দিন ছুটি থাকায় সেই পথে তেমন যানজট হয়নি। তবে চিত্তরঞ্জন অ্যাভিনিউ দিয়ে আসা শিয়ালদহমুখী সব বাসকে কলুটোলা দিয়ে পাঠানোর ফলে ওই রাস্তায় গাড়ির চাপ কিছুটা বেড়েছিল। 

সকাল ছ’টা বাজার আগেই এ দিন উড়ালপুলের দু’প্রান্তে হাজির হয়ে যায় পুলিশবাহিনী। মহাত্মা গাঁধী রোড র‌্যাম্প ও বেলেঘাটা র‌্যাম্পের মুখে বসানো হয় গার্ড রেল। যাতে কোনও গাড়ি সেখান দিয়ে যেতে না পারে। মূলত ওই দুইয়ের মাঝের অংশ দিয়েই বন্ধ রয়েছে যান চলাচল। বেলায় পরিদর্শনে আসেন মেট্রো রেলের আধিকারিকেরা। পুলিশ জানায়, মৌলালির দিক থেকে কোনও গাড়ি শিয়ালদহ স্টেশন বা বেলেঘাটা যেতে চাইলে তাদের বাধা দেওয়া হচ্ছে না। রাজাবাজারের দিক থেকে মহাত্মা গাঁধী রোডের দিকেও যাওয়া যাচ্ছে।

ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, শিয়ালদহ উড়ালপুল বন্ধ থাকার জন্য মানিকতলা মোড়, কলুটোলা মোড়ের মতো জায়গায় পুলিশকর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। উত্তরমুখী যানবাহন কলুটোলা দিয়ে ঘুরিয়ে দেওয়ার ফলে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের ধর্মতলামুখী লেনে বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে সব গাড়িকে। তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় তেমন অসুবিধা হয়নি বলে জানিয়েছেন ট্র্যাফিক পুলিশের কর্তারা। আজ, শনিবার কিছু অফিস ও দোকান খোলা থাকলেও তেমন অসুবিধা হবে না বলেই মনে করছেন তাঁরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন